ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

তানভীরকে ৫ লাখ টাকা দিতে নির্দেশ

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৩ ৬:৫৫:৫০ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৩ ৬:৫৫:৫০ পিএম
তানভীরকে ৫ লাখ টাকা দিতে নির্দেশ
Voice Control HD Smart LED

নিজস্ব প্র‌তি‌বেদক : বরগুনা জেলার বামনা উপজেলায় লঞ্চের ধাক্কায় এক পা হারা‌নো তানভীর হাসান নাঈমকে (১৩) পাঁচ লাখ টাকা ক্ষ‌তিপূরণ দি‌তে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সংশ্লিষ্ট লঞ্চের মালিক মো. রাসেল হোসেনকে আগামী ১৫ দি‌নের ম‌ধ্যে এই টাকা দিতে বলা হয়েছে। একই সঙ্গে ক্ষ‌তিপূর‌ণের টাকা প্রদান করা হ‌য়ে‌ছে তা জানা‌তে বিআইডা‌ব্লিউ‌টিএ- এর চেয়ারম্যান‌কে নি‌র্দেশ দি‌য়ে‌ছেন আদালত।

বুধবার এক রিটের শুনানি নিয়ে বিচারপ‌তি জে‌বিএম হাসান এবং বিচারপতি‌ মো. খায়রুল আল‌মের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

স‌ঙ্গে রুলও জারি করে‌ছেন আদালত। নৌপ‌থে যাতায়াতকারীদের চলাচলে  নিরাপত্তা নি‌শ্চিত করার নি‌র্দেশ কেন দেওয়া হ‌বে না রু‌লে তা জানতে চাওয়া হ‌য়ে‌ছে।

নৌ প‌রিবহন মন্ত্রণাল‌য়ের স‌চিব, আইন স‌চিব ও বিআইডা‌ব্লিউ‌টিএ- এর চেয়ারম্যান‌কে এই রুলের জবাব দিতে বলা হ‌য়ে‌ছে।

আদাল‌তে রি‌টের প‌ক্ষে শুনা‌নি ক‌রেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তাকে সহযোগিতা করেন আইনজীবী খা‌লেদ মাহমুদুর রহমান আদনান। রাষ্ট্রপ‌ক্ষে শুনা‌নি ক‌রেন ডেপু‌টি অ্যাট‌র্নি জেনা‌রেল মোতাহার হো‌সেন সাজু।

পরে রুহুল কুদ্দুস কাজল জানান,  তানভীর ঢাকার খিলগাঁও এলাকার নূরবাগ মাদরাসার হেফজ বিভাগের ছাত্র এবং বামনার মধ্য আমতলী গ্রামের মো. সাদ্দাম হোসেনের ছেলে। সে ঈদের ছুটি শেষে মা‌য়ের সঙ্গে ঢাকায় ফির‌ছি‌লেন। বামনা  লঞ্চঘাটে যুবরাজ-২ লঞ্চের সঙ্গে ধাক্কা লে‌গে পা হারান। তানভীর হাসান নাঈম বর্তমা‌নে চি‌কিৎসাধীন। তার ডান পা কে‌টে ফেল‌তে হ‌য়ে‌ছে। আদালত তৎক্ষ‌‌ণিক ক্ষ‌তিপূরণ হি‌সে‌বে ১৫ দি‌নের ম‌ধ্যে পাঁচ লাখ টাকা দি‌তে ব‌লে‌ছেন।



রাইজিংবিডি/ঢাকা/৩ অক্টোবর ২০১৮/মেহেদী/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge