ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

এই রেকর্ড শুধুই কোহলির, নেই ভারতের আর কারো

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ২৭ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এই রেকর্ড শুধুই কোহলির, নেই ভারতের আর কারো

ক্রীড়া ডেস্ক : ভারতের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে এর আগে এমন কীর্তি কেউ গড়তে পারেননি। শনিবার পুনেতে যেটা গড়েছেন বিরাট কোহলি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে করেন ১৪০ রান। দ্বিতীয় ওয়ানডেতে তাকে কেউ আউটই করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের। অপরাজিত ছিলেন ১৫৭* রানে। সবচেয়ে কম ম্যাচ খেলে ওয়ানডেতে ১০ হাজারি ক্লাবে প্রবেশ করেন ওই ম্যাচে। আজ পুনেতে তৃতীয় ওয়ানডেতেও সেঞ্চুরি তুলে নেন ভারতের অধিনায়ক। আর এর মধ্য দিয়ে প্রথম কোনো ভারতীয় ক্রিকেটার হিসেবে টানা তিন ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি করার নজির স্থাপন করেন।

বিশ্ব ক্রিকেটে তার আগে মাত্র ৯ জন গড়েছিলেন এই কীর্তি। দশম খেলোয়াড় হিসেবে আজ সেই তালিকায় নিজের নাম অন্তর্ভূক্ত করলেন বর্তমান সময়ের সেরা এই ব্যাটসম্যান।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডারের করা ৩৮তম ওভারের প্রথম বলটি আলতো করে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ঠেলে দিয়ে ১ রান নিয়ে ওয়ানডে ক্যারিয়ারে নিজের ৩৮তম সেঞ্চুরি পূর্ণ করেন।

ওয়ানডেতে অবশ্য টানা চার ম্যাচে সেঞ্চুরির রেকর্ডও আছে। ২০১৫ বিশ্বকাপে শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা টানা চার ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। আর টানা তিন ম্যাচে সেঞ্চুরি আছে বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, জহির আব্বাস, সাঈদ আনোয়ার, হার্সেল গিবস, কুইন্টন ডি কক, রস টেলর, বাবর আজম ও জনি বেয়ারস্টোর।



রাইজিংবিডি/ঢাকা/২৭ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়