ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জয়ে শুরু ঢাকা আবাহনীর

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ২৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়ে শুরু ঢাকা আবাহনীর

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ফেডারেশন কাপে ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামে ঢাকা আবাহনী লিমিটেড। তাদের প্রতিপক্ষ ছিল মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। মুক্তিযোদ্ধা অবশ্য সহজে জিততে দেয়নি জায়ান্ট আবাহনীকে।

বর্তমান চ্যাম্পিয়নদের ৬২ মিনিট পর্যন্ত জালের নাগাল পেতে দেয়নি তারা। ম্যাচের ৬৩ মিনিটে আবাহনীর পক্ষে জয়সূচক একমাত্র গোলটি করেন মিডফিল্ডার মামুনুল ইসলাম। এ সময় বেলফোর্টের বলে হেড নেন সানডে সিজোবা। তার হেড থেকে বল পেয়ে যান মামুনুল। বামঁ পায়ের ভলিতে বল জালে পড়ান মিডফিল্ডার। অবশ্য দুই অর্ধেই বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েছিল বর্তমান আবাহনী। কিন্তু সেগুলোর কোনোটিই কাজে লাগাতে পারেনি তারা। পরের ম্যাচে ৩ নভেম্বর ঢাকা আবাহনী মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্রের।

আগামীকাল সোমবার (২৯ অক্টোবর) হবে দুটি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের প্রতিপক্ষ বসুন্ধরা কিংস। আর শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হবে নোফেল স্পোর্টিং ক্লাব। ৩০ অক্টোবর হবে একটি ম্যাচ। দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি ও আরামবাগ ক্রীড়া সংঘ। ৩১ অক্টোবর হবে দুটি ম্যাচ। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও শেখ রাসেল ক্রীড়া চক্র। আর দ্বিতীয় ম্যাচে লড়বে টিম বিজেএমসি ও ব্রাদার্স ইউনিয়ন।

 



ওয়ালটন ৩০তম ফেডারেশন কাপের ‘এ’ গ্রুপে রয়েছে- চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ক্রীড়া সংঘ ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ‘বি’ গ্রুপে রয়েছে - সাইফ স্পোর্টিং, ব্রাদার্স ইউনিয়ন ও টিম বিজেএমসি। ‘সি  গ্রুপে রয়েছে - ঢাকা আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং ‘ডি’ গ্রুপে রয়েছে- শেখ জামাল ধানমন্ডি ক্লাব, বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও নোফেল স্পোর্টিং ক্লাব।

ফেডারেশন কাপের সবগুলো ম্যাচ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আর প্রতিটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন।

২৭ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। এরপর ৬ নভেম্বর থেকে ৯ নভেম্বর পর্যন্ত হবে কোয়ার্টার ফাইনাল। ২১ ও ২২ নভেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ২৪ নভেম্বর হবে ফাইনাল।

ওয়ালটন ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দল ৫ লাখ এবং রানার্স-আপ দল ৩ লাখ টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া প্রতিটি দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি পাবে।



রাইজিংবিডি/ঢাকা/২৮ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ