ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বলের আঘাতে হাসপাতালে লঙ্কান ক্রিকেটার

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ৩১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বলের আঘাতে হাসপাতালে লঙ্কান ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক : ফিল্ডিংয়ের সময় মাথায় বলের আঘাত পেয়ে হাসপাতালে যেতে হয়েছে পাথুম নিসাঙ্কা নামে শ্রীলঙ্কার এক ক্রিকেটারকে।

ঘটনাটা বুধবার শ্রীলঙ্কা বোর্ড একাদশ ও ইংল্যান্ডের দুই দিনের প্রস্তুতি ম্যাচের শেষ দিনের। শর্ট লেগে ফিল্ডিং করছিলেন নিসাঙ্কা। অফ স্পিনার নিশান পেরিসের বলে পুল করেন ইংলিশ ব্যাটসম্যান জস বাটলার। আঘাত থেকে বাঁচতে মাথা নিচু করার চেষ্টা করেছিলেন নিশাঙ্কা। কিন্তু বল আঘাত করে তার মাথায়। হেলমেট পরা থাকলেও সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন ২০ বছর বয়সি এই ব্যাটসম্যান।

সঙ্গে সঙ্গে মাঠে ছুটে আসেন ইংল্যান্ড দলের চিকিৎসক মইজ মোঘল। প্রায় ২০ মিনিট নিসাঙ্কাকে পর্যবেক্ষণ করা হয়। এরপর স্ট্রেচারে করে তাকে নেওয়ার হয় মাঠের বাইরে। সেখান থেকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে।

 



মাথায় আঘাতের পর নিসাঙ্কা অবশ্য জ্ঞান হারাননি। শ্রীলঙ্কা বোর্ড একাদশের কোচ আভিসকা গুনাবর্ধনে বিষয়টি নিশ্চিত করেছেন। পরে লঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, নিসাঙ্কার চোট মারাত্মক নয়।

লঙ্কান বোর্ড এক বিবৃতিতে বলেছে, ‘তাৎক্ষনিক তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং বিশেষজ্ঞ চিকিৎসা দেওয়া হয়। এমআরআই স্ক্যানের পর জানা গেছে, সে বিপদমুক্ত আছে। যদিও তাকে হাসপাতালে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে।’

বাটলারের শটে বল নিসাঙ্কার হেলমেটে লেগে জমা পড়েছিল লেগ স্লিপে অ্যাঞ্জেলো ম্যাথুসের হাতে। ফলে বাটলারকে আউট দেওয়া হয়। কিন্তু খেলোয়াড়রা যখন বুঝতে পারলেন, নিসাঙ্কার অবস্থা গুরুতর, পরিস্থিতি বদলে যায় দ্রুতই।

 



২০ মিনিট খেলা বন্ধ থাকার পর খেলোয়াড়রা মাঠ ছাড়েন এবং চা বিরতি দেওয়া হয়। বিরতির পর খেলা হয় আবার। ম্যাচটা ড্র হয়েছে।

ডানহাতি ব্যাটসম্যান নিসাঙ্কা শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছেন। এখন পর্যন্ত তিনি ১৪টি প্রথম শ্রেণির, ১০টি লিস্ট ‘এ’ ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।



রাইজিংবিডি/ঢাকা/৩১ অক্টোবর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়