ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ছোট পর্দায় বছরের যত আলোচিত ঘটনা

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২৪ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছোট পর্দায় বছরের যত আলোচিত ঘটনা

বিনোদন ডেস্ক : বিচিত্র এই পৃথিবীতে কতই না বিচিত্র ঘটনা ঘটে। চলতি বছরটিও তার ব্যতিক্রম হয়নি। অন্যান্য অঙ্গনের মতো বাংলাদেশের ছোট পর্দার তারকাদের কেন্দ্র করেও ঘটেছে নানা ঘটনা। ২০১৮ সালে ছোট পর্দার তারকাদের সঙ্গে ঘটে যাওয়া আলোচিত ঘটনা নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

শ্রাবন্তীকে তালাকের নোটিশ
চলতি বছর অভিনেত্রী ইপসিতা শবনম শ্রাবন্তীকে তালাকের নোটিশ পাঠান তার স্বামী মোহাম্মদ খোরশেদ আলম। গত ৭ মে বগুড়া সদরে শ্রাবন্তীর বাবার বাসার ঠিকানায় এই নোটিশ পাঠানো হয়। দীর্ঘ দিন ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন শ্রাবন্তী। যুক্তরাষ্ট্রে থাকতেই স্বামীর পাঠানো তালাক নোটিশের খবর পান তিনি। এরপর গত ২৫ জুন দেশে ফেরেন এই অভিনেত্রী। দেশে ফিরে স্বামী খোরশেদ আলমের সঙ্গে নানাভাবে যোগাযোগের চেষ্টা করেন শ্রাবন্তী। কিন্তু বারবারই ব্যর্থ হন তিনি। এরপর গত ২৬ জুন নগরীর খিলগাঁও থানায় স্বামীর বিরুদ্ধে নারী নির্যাতন আর যৌতুকের মামলা করেন শ্রাবন্তী। ঘটনা আদালত পর্যন্ত গড়ায়।

গুজব ছড়ানোয় আটক নওশাবা
চলতি বছর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। ছাত্র আন্দোলন চলাকালে ফেসবুক লাইভে গুজব ছড়ানোর অভিযোগে গত ৪ আগস্ট অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে আটক করে র‌্যাব। তারপর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় নওশাবাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দফায় রিমান্ডে নেয় পুলিশ। ২১ আগস্ট জামিন পান এই অভিনেত্রী। তারপর আবারো অভিনয়ে নিয়মিত হয়েছেন তিনি।   

নিষিদ্ধ সারিকা
শুটিং ফাঁসানোর অভিযোগে ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হয় মডেল-অভিনেত্রী সারিকা সাবরিনকে। টেলিভিশন নাটকের সংগঠন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এর কার্যনির্বাহী সদস্যদের এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গত ১০ এপ্রিল প্রযোজক মোহাম্মদ বোরহান খানের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সংগঠনের কার্যকরী কমিটিতে পাস হয় সিদ্ধান্তটি। ১ আগস্ট থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হয়।

প্রাণ রায়ের কুকুর নিয়ে চীনা নাগরিকের কাণ্ড
জনপ্রিয় অভিনেতা প্রাণ রায় ও চলচ্চিত্র পরিচালক শাহনাজ কাকলী। গত নভেম্বর মাসের মাঝামাঝি সময় এ দম্পতি অভিযোগ করেন, তাদের একটি পোষা কুকুরকে খাওয়ার জন্য জবাই করেছে দুই চীনা নাগরিক। এরপর নগরীর খিলক্ষেত থানায় ওই দুই চীনা নাগরিকের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন প্রাণ রায়। চাঞ্চল্যকর এমন ঘটনা মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে। 

শবনম ফারিয়ার বিয়ের গুঞ্জন
চলতি বছরের মে মাসের দিকে গুঞ্জন ওঠে বিয়ে করেছেন মডেল-অভিনেত্রী শবনম ফারিয়া। সামাজিক যোগাযোগ মাধ্যমে শবনম ফারিয়া ও হারুনুর রশীদ অপুর একসঙ্গে তোলা একাধিক ছবি ছড়িয়ে পড়ে। এছাড়া হারুনুর রশীদ অপু তার ফেসবুকে একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেন, ‘পরিবার পরিজন।’ তারপরই এই গুঞ্জন চাউর হয়। এ বিষয়ে তখন ফারিয়া জানান, বিয়ের বিষয়টি ‘ফালতু’। যদিও চলতি মাসে সেই অপুকেই বিয়ে করার ঘোষণা দেন এই অভিনেত্রী। আগামী বছর বিবাহবন্ধনে আবদ্ধ হবেন তারা।  

মেহজাবিনের বিয়ের গুঞ্জন
প্রেম-বিয়ে ও ভাঙন নিয়ে তারকাদের লুকোচুরি খেলার জুড়ি নেই। তবে দেয়ালেরও কান আছে বলে যে প্রবাদ সেটিকে সত্য করতেই ছড়ায় নানা গুজব। চলতি বছরের জুলাই মাসে গুঞ্জন ওঠে, তরুণ নির্মাতা আদনান আল রাজিবের সঙ্গে দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক রয়েছে মেহজাবিনের। সেই সম্পর্কের জের ধরেই বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন তারা। নাটকের শুটিং স্পট, আড্ডায় উঠে আসে এই লাক্স তারকার বিয়ের ব্যাপারটি। সামাজিক যোগাযোগ মাধ্যমেও কেউ কেউ বিষয়টি নিয়ে চর্চা করেন। তবে সবটাই অনুমাননির্ভর।

মৌসুমী হামিদের প্রেমের গুঞ্জন
চুপিসারে প্রেম করছেন মৌসুমী হামিদ। পরিচালক সুমন আনোয়ারের সঙ্গে তার প্রেমের রসায়ন বেশ জমেছে। এমন খবর বিনোদন জগতের অনেকেই জানেন! কিন্তু চলতি বছরের জুলাই মাসের শেষের দিকে এই জুটির প্রেমের সম্পর্ক নিয়ে বেশ আলোচনা শুরু হয়। এমনকি গুঞ্জন শোনা যায়, এই পরিচালককে সহসাই বিয়ে করতে যাচ্ছেন ছোট পর্দার ব্যস্ত এই অভিনেত্রী! যদিও বিষয়টি নিয়ে সরাসরি কিছুই বলেননি এই জুটি।

জন-মিথিলার প্রেমের গুঞ্জন
জনপ্রিয় কণ্ঠশিল্পী তাহসানের প্রাক্তন স্ত্রী রাফিয়াত রাশিদ মিথিলার সঙ্গে ‘ইনদালো’ ব্যান্ডের বর্তমান ভোকাল ও অভিনেতা জন কবিরের প্রেমের গুঞ্জন অনেক আগে থেকেই উড়ছে। তাহসান-মিথিলার সংসার ভাঙার পেছনে এই সম্পর্ককেও অনেকে দায়ি করেন। চলতি মাসে আবারো তাদের প্রেমের গুঞ্জন নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়। জন তার ফেসবুক আইডিতে মিথিলার সঙ্গে একটি ছবি পোস্ট করেন। ছবির ক্যাপশনে লিখেন, ‘কনটেন্ট’। পাশে একটি হাসির ইমো। তাদের ঘনিষ্ঠ ছবিটি মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকেই তাহসানকে উদ্দেশ্য করে কমেন্ট করেন- তাহসান ভাই আপনি কোথায়? কেমন আছেন? কেউ মশকরা করেছেন, কেউ গালি দিয়েছেন। যদিও সর্বশেষ জন-মিথিলা এ গুঞ্জনকে মিথ্যা বলে উড়িয়ে দেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ডিসেম্বর ২০১৮/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ