ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চট্টগ্রামে নির্বাচন শান্তিপূর্ণ করতে র‌্যাবের ৬৯ টিমের টহল

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ২৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে নির্বাচন শান্তিপূর্ণ করতে র‌্যাবের ৬৯ টিমের টহল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে মাঠে কাজ করছে চট্টগ্রাম র‌্যাব-০৭ এর ৬৯টি টহল টিম।

চট্টগ্রাম র‌্যাব-০৭ এর দায়িত্বপূর্ণ এলাকা চট্টগ্রামের ১৬টি আসন, তিন পার্বত্য জেলা, ফেনী ও কক্সবাজার জেলার সর্বমোট ২৬টি আসনে সহিংসতা এড়াতে র‌্যাব টহল কার্যক্রম জোরদারের পাশাপাশি সন্দেহজনক ব্যক্তি ও যানবাহনে তল্লাশি অভিযান শুরু করেছে।

চট্টগ্রাম র‌্যাব-০৭ এর মিডিয়া বিভাগ সূত্রে জানা যায়, র‌্যাব-০৭ এর দায়িত্বপূর্ণ এলাকায় সব ধরনের নাশকতা দমনের লক্ষ্যে ৫৮৬ জন র‌্যাব সদস্য ৬৯টি টহল দলে প্রতিনিয়ত বিভিন্ন ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করছে। ঝুঁকিপূর্ণ এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। তথ্য সংগ্রহের জন্য বিভিন্ন এলাকায় সাদা পোশাকে র‌্যাবের সদস্য মোতায়েন রয়েছে। নিয়মিত চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি এবং বিভিন্ন আবাসিক হোটেলে অভিযান চলমান রয়েছে।

র‌্যাব জানায়, নির্বাচনকে সামনে রেখে জনমনে আস্থা তৈরি এবং নির্বাচনী পরিস্থিতি স্থিতিশীল রাখতে এ ধরনের বিশেষ টহল করা হচ্ছে এবং নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত চলমান থাকবে। জনমনে স্বস্তির জন্য র‌্যাব-০৭, চট্টগ্রামের স্থায়ী ক্যাম্পের পাশাপাশি ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকার স্পর্শকাতর বিভিন্ন জায়গায় অতিরিক্ত সাতটি অস্থায়ী ক্যাম্প (চট্টগ্রামের সন্দ্বীপ, ফটিকছড়ি, সীতাকুন্ড, রাঙ্গুনিয়া, লোহাগড়া, বাঁশখালী ও কক্সবাজারের মহেশখালী) স্থাপন করা হয়েছে।

গুজবে কান না দিতে জনগণকে উৎসাহ প্রদানসহ র‌্যাবকে তথ্য প্রদানের লক্ষ্যে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের মোবাইল নম্বর সম্বলিত পোস্টার লাগানো হয়েছে।

র‌্যাবের টহল কার্যক্রমের পাশাপাশি নির্বাচনী পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে বিভিন্ন নাশকতাকারীদের গ্রেপ্তারে র‌্যাব-৭ এর আভিযানিক কার্যক্রম চলমান রয়েছে।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৮ ডিসেম্বর ২০১৮/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ