ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাতীয় দলে ‘টিকে যাওয়া’ সৌম্য বাদ রাজশাহী কিংসে

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ২৫ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় দলে ‘টিকে যাওয়া’ সৌম্য বাদ রাজশাহী কিংসে

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে : বিপিএলে সৌম্য সরকারের পারফরম্যান্স নাড়া দিয়েছিল জাতীয় দলের নির্বাচকদের। ব্যাটিংয়ে রান না পাওয়ায় দূর্ভাবনায় ছিল টিম ম্যানেজম্যান্ট। তবুও আগের পারফরম্যান্সে জাতীয় দলে ‘টিকে যান’ সৌম্য।

আসন্ন নিউজিল্যান্ড সফরের ১৫ জনের ওয়ানডে স্কোয়াডে আছেন বাঁহাতি ওপেনার। অথচ অফফর্মের কারণে বিপিএলে রাজশাহী কিংসের একাদশে নিয়মিত জায়গা হারাতে হচ্ছে সৌম্যকে।

শুক্রবার চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের মুখোমুখি হয়েছিল রাজশাহী কিংস। আগের ম্যাচে রান না পাওয়া সৌম্যকে ছাঁটাই করে জহুর আহমেদে মাঠে নামে রাজশাহী। তার পরিবর্তে সুযোগ পাওয়া মুমিনুল হক ৫ রানের বেশি করতে পারেননি। এ নিয়ে দুবার বাদ পড়লেন একাদশ থেকে।

প্রথম পাঁচ ইনিংসে মাত্র ৩৫ রানের পর তাকে দুই ম্যাচের জন্য একাদশের বাইরে রাখে টিম ম্যানেজম্যান্ট। দুই ম্যাচ পর তাকে আবারও ফেরানো হলে আবারও ব্যর্থ সৌম্য। চিটাগংয়ের বিপক্ষে মাত্র ৩ রানে ফেরেন এ ব্যাটসম্যান।



শুরুর পাঁচ ইনিংসে তিনটিতে ব্যাটিং করেছেন তিনে, দুটিতে চারে। শেষ ইনিংসে নেমেছিলেন ওপেনিংয়ে। কোনো পজিশনেও রানের ছিটেফোটাও নেই সৌম্যর ব্যাটে। তিনে তিন ইনিংসে রান ৪, ০ ও ১৮। চারে দুই ইনিংসে করেছেন ১১* ও ২ এবং ঢাকায় সবশেষ ম্যাচে ইনিংস উদ্বোধন করতে নেমে করেছেন মাত্র ৩।

প্রতিটি ইনিংসেই সৌম্য ছিলেন নড়বড়ে। ব্যাটিংয়ে আত্মবিশ^াসের ঘাটতি। বাজে শটে উইকেট উপহার দিয়েছেন প্রায় প্রতিটি ইনিংসে। প্লেয়ার ড্রাফটকে সর্বপ্রথম তাকে দলে ভিড়িয়েছিল রাজশাহী। দলের অনেক প্রত্যাশাও ছিল তার ওপর। কিন্তু সবকিছুতেই ব্যর্থ টপ অর্ডার ব্যাটসম্যান। তার জায়গায় আজ খেলা মুমিনুলও রান পাননি। তাদের রান না পাওয়ায় দল ভোগান্তিতে আছে তেমনটা মনে করেন রাজশাহীর ফজলে মাহমুদ।

‘ওরা অবশ্যই ভালো খেলোয়াড়। রান হচ্ছে না বলেই যে ওরা খারাপ খেলোয়াড় তেমনটা নয়। কিছুটা তো ভোগান্তি আছেই ওদের রান না পাওয়াতে। আশা করছি ওরা দ্রুতই ব্যাক করবে। দুই-তিনটি ম্যাচ আছে। আমরা চাচ্ছি ওরা যেন ভালো একটা ফাইটব্যাক দিতে পারে আমাদের জন্য।’



রাজশাহী কিংস আজ সিলেটের বিপক্ষে হেরে পঞ্চম হারের স্বাদ পেয়েছে। শেষ চারে যেতে হলে তাদের শেষ তিন ম্যাচে জয় পেতে হবে। ঘুরে দাঁড়াতে টপ অর্ডার ব্যাটসম্যানদের বড় দায়িত্ব পালন করতে হবে বলে মনে করছেন সিলেটের বিপক্ষে হাফ সেঞ্চুরির স্বাদ পাওয়া রাব্বী।

‘আমাদের যদি বিশ^াস থাকে যে আমরা পারব তাহলে আমরা অবশ্যই শেষ চারে খেলতে পারব। আমরা পরিকল্পনা করছি ঠিকই কিন্তু আমাদের পাওয়ার প্লে’তে পরিকল্পনা কাজে আসছে না। আমাদের টপ অর্ডারে রান হচ্ছে না। এ কারণে এখনো কম্বিনেশন দাঁড়ায়নি। যদি কম্বিনেশন দাঁড়িয়ে যেত তাহলে ঘুরিয়ে ফিরিয়ে আমাদেরকে খেলানো হতো না। টপ অর্ডার ভালো না করায় আমাদের কিছুটা হলেও ভোগাইছে। আশা করছি আমরা শেষ তিন ম্যাচে আমরা ভালো কিছু করেই ফিরে আসব।’



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৫ জানুয়ারি ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়