ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ওয়ানডেতেও ইংল্যান্ডকে হারিয়ে শুরু বাংলাদেশের

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ানডেতেও ইংল্যান্ডকে হারিয়ে শুরু বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক : একমাত্র যুব টি-টোয়েন্টিতে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে হারানোর পর ওয়ানডে সিরিজও জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশের যুবারা। প্রথম যুব ওয়ানডেতে ইংলিশদের ৫ উইকেটে হারিয়ে তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেছে আকবর আলীর দল।

মঙ্গলবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২০৯ রান করেছিল ইংল্যান্ড। পারভেজ হোসেন ইমনের ৮০ ও প্রান্তিক নওরোজ নাবিলের ৪৮ রানের সুবাদে বাংলাদেশ সেটি পেরিয়ে যায় ২৬ বল বাকি থাকতেই।

এর আগে বল হাতে ৪৭ রানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডকে অল্পরানে বেঁধে রাখতে বড় ভূমিকা রাখেন তানজিম হাসান সাকিব। টি-টোয়েন্টিতে বাংলাদেশের ৭ উইকেটে জয়ের ম্যাচে ৩০ রানে ৪ উইকেট নিয়েছিলেন ১৬ বছর বয়সি এই ডানহাতি পেসার।

তৃতীয় ওভারেই জর্ডান কক্স ও উইল স্মিডকে ফিরিয়ে ইংলিশদের জোড়া ধাক্কা দিয়েছিলেন তানজিম। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে একটা সময় সফরকারীদের স্কোর হয়ে যায় ৬ উইকেটে ১০৭। সেখান থেকে ইংলিশদের স্কোর দুইশ পার করার কৃতিত্ব লুইস গোল্ডসওর্থি ও লুক হোলম্যানের।

এই দুজন সপ্তম উইকেটে যোগ করেন ৭০ রান। গোল্ডসওর্থি ৬১ করে ফিরলেও হোলম্যান শেষ পর্যন্ত ৩৫ রানে অপরাজিত ছিলেন। ৯৯ বলে ২ চার ও এক ছক্কায় ৬১ রানের ইনিংসটি সাজান গোল্ডসওর্থি। হোলম্যান ৫৭ বলে ২ চারে সাজান তার ইনিংসটি। ক্যাসি আলড্রিজ ২০ বলে ৩ চারে ২১ রানে অপরাজিত ছিলেন। এ ছাড়া ওপেনার বেন চার্লেসওর্থ ২৬ ও জর্জ হিল করেন ৩০ রান।

তানজিম ১০ ওভারে ৪৭ রান দিয়ে নেন ৩ উইকেট। ৪১ রানে ২ উইকেট নেন বাঁহাতি স্পিনার রকিবুল হাসান। অফ স্পিনে ৪৪ রানে একটি উইকেট নেন আশরাফুল ইসলাম।
 


লক্ষ্য তাড়ায় বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো হয়নি। দলীয় ১৫ রানে রান আউটে কাটা পড়েন তানজিদ হাসান। তবে দ্বিতীয় উইকেটে প্রান্তিকের সঙ্গে ৮২ ও তৃতীয় উইকেটে মাহমুদুল হাসানের সঙ্গেও ৮২ রানের ভালো দুটি জুটিতে দলকে এগিয়ে নেন ইমন। প্রান্তিক ৫৬ বলে ৬ চারে ৪৮ ও মাহমুদুল ৫২ বলে এক ছক্কায় করেন ৩৩ রান।

জয় থেকে ২৪ রান দূরে থাকতে ১২১ বলে ৫ চার ৩ ছক্কায় ৮০ রানের ইনিংসটি খেলে ফেরেন ইমন। জয়ের কাছে গিয়ে শামীম হোসেন ১১ রানে ফিরলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক আকবর (১০) ও মৃত্যুঞ্জয় চৌধুরী (৫)। ম্যাচসেরা হয়েছেন ইমন।

একই মাঠে বৃহস্পতিবার হবে দ্বিতীয় যুব ওয়ানডে। কক্সবাজারে ওয়ানডে সিরিজ শেষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুটি চার দিনের ম্যাচ খেলবে দুই দল।

 



রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়