ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কী পড়ছেন হিলারি!

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কী পড়ছেন হিলারি!

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের ব্যক্তিগত ই-মেলই ব্যবহারের খবর পড়ছেন হিলারি

আন্তর্জাতিক ডেস্ক : সংবাদপত্রে কী পড়ছেন হিলারি! না, এ খবর গোপন নেই।

ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স গভর্নর থাকা অবস্থায় ব্যক্তিগত সার্ভারে ই-মেইল আদান-প্রদান করতেন বলে যে অভিযোগ উঠেছে, সেই খবর পড়ছেন হিলারি। পত্রিকার শিরোনামে তার তীক্ষ্ণ দৃষ্টি। এই ছবিটি অনলাইনে ভাইরাল হয়েছে। ছবিটি নিয়ে হাজার হাজার মন্তব্য পড়েছে।

হিলারির জীবনের সবচেয়ে তিক্ত অভিজ্ঞতার একটি হলো- পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে ব্যক্তিগত সার্ভারে ই-মেইল ব্যবহার নিয়ে তার বিরুদ্ধে সমালোচনার ঝড়। এই ঝড় মোকাবিলা করে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ভালো অবস্থানে ছিলেন হিলারি। কিন্তু নির্বাচনের কয়েক দিন আগে আবারও হিলারির বিরুদ্ধে ব্যক্তিগত সার্ভারে ই-মেইল ব্যবহারের সন্দেহমূলক অভিযোগ আনে এফবিআই এবং পরে তাকে নির্দোষ ঘোষণা করে তারা। কিন্তু এর মধ্যে যে ক্ষতি হওয়ার তা হয়ে যায়।

নির্বাচনের পর হিলারি বলেছিলেন, এফবিআই-এর ই-মেইল ইস্যুর কারণেই তিনি পরাজিত হয়েছেন। যে ইস্যুতে ডোনাল্ড ট্রাম্প ও তার রানিংমেট মাইক পেন্স হিলারির বিরুদ্ধে ঝড় তুলেছিলেন, সেই একই অভিযোগ এখন তাদের বিরুদ্ধে।

শুক্রবার বিমানযোগে বোস্টন থেকে নিউ ইয়র্ক যাওয়ার সময় ইউএসএ টুডে-এর প্রথম পাতার প্রধান খবরের শিরোনাম পড়ছিলেন হিলারি। শিরোনাম ছিল ‘পেন্স ইউজড পারসন্যাল ই-মেইল ইন অফিস’। এ সময় আরেক যাত্রী এ মুহূর্তের একটি ছবি তোলেন।

বৃহস্পতিবার ইন্ডিয়ানাপোলিস স্টার নামের সংবাদপত্রে মাইক পেন্সের ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের খবর প্রকাশিত হয়। এতে দাবি করা হয়, সরকারি গুরুত্বপূর্ণ অনেক তথ্য ফাঁস হওয়ার ঝুঁকি ছিল। তার ব্যক্তিগত ই-মেইল হ্যাকও হয়।



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়