ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যথাযথ মর্যাদায় গণহত্যা দিবস পালিত হবে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ১৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যথাযথ মর্যাদায় গণহত্যা দিবস পালিত হবে

নিজস্ব প্রতিবেদক : এ বছরই প্রথম দেশে জাতীয়ভাবে যথাযথ মর্যাদায় ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল বেঠকে তিনি এ কথা বলেন। ‘জাগো বিশ্ব : একাত্তরের গণহত্যার স্বীকৃতি দাও’ শীর্ষক এ বৈঠকের আয়োজন করে প্রজন্ম ৭১ নামে একটি সংগঠন।

তিনি বলেন, আগেও আমরা গণহত্যা দিবস পালন করেছি। কিন্তু এ বছর প্রথম জাতীয়ভাবে দেশের জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে গণহত্যা দিবস পালন করা হবে। যেদিন সংসদে বিষয়টি পাস হয় সেদিন সংসদে যেন অন্যরকম পরিবেশ বিরাজ করছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দিন দিন এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ সময় নিজের ছোটবেলার প্রসঙ্গ তুলে ধরে মন্ত্রী বলেন, আমরা যখন স্কুলে যেতাম কাদা ভেঙ্গে স্কুলে যেতে হতো। এখন গ্রামের সেই রাস্তাগুলো দিয়ে আর কাদা ভেঙ্গে ছেলে-মেয়েদের স্কুলে যেতে হয় না। রাস্তার ব্যাপক উন্নয়ন হয়েছে। জীবনযাত্রার মানসহ সবক্ষেত্রে উন্নয়ন হচ্ছে।

বৈঠকে সভাপতিত্ব করেন প্রজন্ম-৭১ এর সভাপতি শাহীন রেজা নূর। বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি সরওয়ার আলী, ব্যারিস্টার তুরিন আফরোজ, নিরাপত্তা বিশেষজ্ঞ মেজর জেনারেল (অব.) আব্দুর রশিদ, সাংবাদিক শ্যামল দত্ত, সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযূষ বন্দ্যোপাধ্যায় এবং নুসহাত চৌধুরী, শমী কায়সার প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়