ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

জেএফএ কাপ শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জেএফএ কাপ শুরু

ক্রীড়া প্রতিবেদক : আজ থেকে দেশের চারটি ভেন্যুতে শুরু হয়েছে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’। এই টুর্নামেন্টের পাওয়ার স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটন গ্রুপ। এ নিয়ে তৃতীয়বারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হল ওয়ালটন।

রাজবাড়ী ভেন্যুতে মাদারীপুর জেলা ৩-০ গোলে হারিয়েছে ফরিদপুর জেলাকে। আর গোপালগঞ্জ জেলা ১০-০ গোলে বরগুনা জেলাকে। এদিকে রাজশাহী ভেন্যুতে বগুড়া জেলা ১-০ গোলে হারিয়েছে সিরাজগঞ্জ জেলা। আর চাপাইনবাবগঞ্জ জেলা ৩-০ গোলে হারিয়েছে নাটোর জেলাকে। লক্ষ্মীপুর ভেন্যুতে কুমিল্লা জেলা ১-০ গোলে হারিয়েছে নোয়াখালী জেলাকে। শেরপুর ভেন্যুতে গাজীপুর জেলা ২-১ গোলে হারিয়েছে জামালপুর জেলাকে। টাঙ্গাইল জেলা ৬-০ গোলে হারিয়েছে নারায়ণগঞ্জ জেলাকে। আগামীকাল ৪ ভেন্যুতে ৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়ন এবং তাদের সঙ্গে সেরা দুই রানার্স-আপসহ মোট ৮টি দল আসবে ঢাকায়। তাদের নিয়ে ঢাকায় আয়োজিত হবে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর মূলপর্ব। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা ৫ হাজার টাক করে পাবে। এ ছাড়া প্রত্যেক দল বাছাইপর্ব থেকে শুরু করে চূড়ান্ত পর্ব পর্যন্ত অংশগ্রহণ ফি পাবে।

জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৭’ এর ছয়টি ভেন্যু রাজশাহী জেলা স্টেডিয়াম, শেরপুর জেলা স্টেডিয়াম, রাজবাড়ী জেলা স্টেডিয়াম, গাইবান্ধা জেলা স্টেডিয়াম, লক্ষ্মীপুর জেলা স্টেডিয়াম ও পুলিশ লাইন স্টেডিয়াম যশোর। বন্যার কারণে গাইবান্ধা ভেন্যুর খেলা তিনদিন পেছানো হয়েছে। অন্যান্য ভেন্যুতে যথারীতি আজ থেকে প্রতিযোগিতা শুরু হয়েছে। ৬ ভেন্যুতে ৩৬টি দল চূড়ান্তপর্বে উত্তীর্ণ হওয়ার জন্য লড়বে।

রাজশাহী ভেন্যুতে লড়বে রাজশাহী, সিরাজগঞ্জ, বগুড়া, নাটোর, চাপাইনবাবগঞ্জ ও নওগাঁ। শেরপুর ভেন্যুতে প্রতিদ্বন্দ্বিতা করবে ময়মনসিংহ, গাজীপুর, জামালপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল ও শেরপুর। রাজবাড়ী ভেন্যুতে লড়বে রাজবাড়ী, মাদারীপুর, ফরিদপুর, গোপালগঞ্জ, বরগুনা ও মানিকগঞ্জ। গাইবান্ধা ভেন্যুতে খেলবে গাইবান্ধা, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও দিনাজপুর। লক্ষ্মীপুর ভেন্যুতে প্রতিদ্বন্দ্বিতা করবে লক্ষ্মীপুর, সিলেট, কুমিল্লা, নোয়াখালী ও ফেনী। যশোর ভেন্যুতে খেলবে যশোর, নড়াইল, মাগুরা, পটুয়াখালী, সাতক্ষীরা ও খুলনা।



রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়