ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বাসে অগ্নিকাণ্ড, অল্পের জন্য রক্ষা পেলেন ৩০ যাত্রী

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৯, ১ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাসে অগ্নিকাণ্ড, অল্পের জন্য রক্ষা পেলেন ৩০ যাত্রী

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরে বিআরটিসি পরিবহনের (গ্যাস চালিত)  একটি বাসে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন ৩০ জন যাত্রী।

বৃহস্পতিবার রাত ১২টার দিকে নগরীর আরকে রোডের কেন্দ্রীয় বাস টার্মিনাল ও ট্রাক টার্মিনাল এলাকার মধ্যবর্তী স্থানে এ দুর্ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে বাস থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী বাসযাত্রী রাশেদুল ইসলাম জানান, ঢাকার আশুলিয়ার বাইপাল থেকে ছেড়ে আসা নীলফামারীর সৈয়দপুরগামী বিআরটিসি পরিবহনের বাসটি (ঢাকা মেট্রো-ব-১১-৪৬৭১) উল্লেখিত এলাকায় পৌঁছে ইঞ্জিনের ভেতর থেকে শব্দ হতে থাকে। এর কিছুক্ষণ পরে বাসে আগুন লেগে যায়। গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হওয়ার ভয়ে বাসের জানালা ভেঙে যাত্রীরা বেরিয়ে আসার সময় অন্তত ২০ জন আহত হয়েছেন।

আরেক বাসযাত্রী মোস্তাকিন রহমান জানান, ৫২ জন যাত্রী নিয়ে বাসটি বাইপাল থেকে রওনা দেয়। পথে কিছু সংখ্যক যাত্রী নেমে পড়েন। দুর্ঘটনার সময় বাসে ৩০ জনের মতো যাত্রী ছিল। অধিকাংশ যাত্রী পোশাক কারখানার কর্মী। ঈদের ছুটি পেয়ে বাড়িতে ফিরছিলেন। তাড়াহুড়ো করে নামতে গিয়ে তার মতো অনেকে প্রয়োজনীয় জিনিসপত্র নামাতে পারেননি। ঈদ উপলক্ষে স্বজনদের জন্য যা কিনেছিলেন, তা আগুনে পুড়ে গেছে।

বাসে আগুন লাগার খবর পেয়ে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা ঘটনাস্থল পরিদর্শন করেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম জাহিদুল ইসলাম জানান, খবর পেয়ে রংপুর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। মহাসড়কের ওপর বাসে আগুন লাগার ঘটনায় সাময়িকভাবে যানচলাচলে বিঘ্ন ঘটে। পরে চলাচল স্বাভাবিক হয়।



রাইজিংবিডি/রংপুর/১ সেপ্টেম্বর ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়