ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৭৪ জনের চাকরি স্থায়ীকরণে হাইকোর্টের রুল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ২৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৭৪ জনের চাকরি স্থায়ীকরণে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের কার্গো শাখার মার্কেটিং অ্যান্ড সেলসের কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্ট পদে দৈনিক হাজিরার ভিত্তিতে চাকরিরত ৭৪ জনের চাকরি কেন স্থায়ী করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী বি এম ইলিয়াস কচি ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

আগামী ৪ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, এক বছরের অধিক সময় ধরে কার্গো শাখার মার্কেটিং অ্যান্ড সেলসের কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্ট পদে দৈনিক হাজিরার ভিত্তিতে  ৭৪ জন চাকরি করছেন। এদেরকে চাকরিতে স্থায়ী না করেই একই পদে সমান যোগ্যতার অধিকারী ৫৫ জনকে স্থায়ীভাবে নিয়োগ দেওয়া হয়।

৭৪ জনের চাকরি স্থায়ী না করে নতুন করে ৫৫ জনকে নিয়োগ ও সমান শিক্ষাগত যোগ্যতার অধিকারী হওয়া সত্বেও  সুযোগ-সুবিধার ক্ষেত্রে ব্যাপক বৈষম্যর বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। প্রতিকার না পেয়ে রংপুরের মাহমুদুল হাসান, মাগুরার পলাশ কুমার বিশ্বাস, চট্টগ্রামের প্রিয়াংকা বড়ুয়া ও ঢাকার নিগার সুলতানা হাইকোর্টে রিট করেন। রিটে চাকরি স্থায়ী করার নির্দেশনা চাওয়া হয়।

রোববার রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জানুয়ারি ২০১৮/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়