ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এনআইডির ৪৩ কর্মকর্তার পদত্যাগ

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২৬ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এনআইডির ৪৩ কর্মকর্তার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পরিচয়পত্র (এনআইডি) অনুবিভাগের আরো ৪৩ কর্মকর্তা পদত্যাগ করেছেন। এর আগে চলতি মাসের শুরুতে ৩২ কর্মকর্তা পদত্যাগ করেন।

সোমবার নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা যায়, টেকনিক্যাল এক্সপার্ট পদমর্যাদার এসব কর্মকর্তা দীর্ঘদিন ধরে তাদের চাকরি স্থায়ীকরণের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু বারবার তাদের আশ্বস্ত করা হলেও বাস্তবায়ন না দেখে তারা পদত্যাগ করেন।

আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং অ্যাকসেস টু সার্ভিস প্রকল্পে (আইডিইএ) কর্মরত এসব কর্মকর্তা এনআইডি সংশোধন, স্মার্টকার্ডসহ জাতীয় পরিচয়পত্রের বিভিন্ন সেবা দিয়ে আসছিলেন।

সূত্র জানায়, বিগত কাজী রকিব কমিশন ও বর্তমান নুরুল হুদা কমিশন তাদের চাকরি স্থায়ীকরণের কথা বললেও এনআইডির কিছু পদস্থ কর্মকর্তার গড়িমসির কারণে তা থমকে আছে। বারবার আশ্বস্ত করা হলেও তা বাস্তবায়ন না হওয়ায় বাধ্য হয়ে তারা পদত্যাগ করছেন।

২০০৭ সালে ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন (পিইআরপি) প্রকল্পে টেকনিক্যাল ম্যানেজার, সহকারী টেকটিক্যাল ম্যানেজার ও টিম লিডার হিসেবে কাজ করে আসছেন ‘টেকনিক্যাল এক্সপার্ট’পদমর্যাদার প্রায় ১০০ কর্মকর্তা। পরবর্তী সময়ে তারা আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং অ্যাকসেস টু সার্ভিস প্রকল্পে (আইডিইএ) কাজ করছেন। প্রকল্পের মেয়াদ শেষে তাদের চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের আশ্বাস দেওয়া হয়। কয়েক দফা মেয়াদ বাড়ানোর পর চলতি ফেব্রুয়ারি মাসেই শেষ হচ্ছে এ প্রকল্পের মেয়াদ। সরকারি অর্থায়নে প্রকল্পের মেয়াদ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত হচ্ছে। এই লক্ষ্যে করা আরডিপিপিতে টেকনিক্যাল এক্সপার্টদের ‘সহকারী প্রোগ্রামার’ও টেকনিক্যাল সাপোর্টদের ‘ডাটা এন্ট্রি সুপারভাইজার’পদমর্যাদার গ্রেড প্রদানের দাবি করেন তারা।



রাইজিংবিডি/ঢাকা/২৬ ফেব্রুয়ারি ২০১৮/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়