ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পোর্টারফিল্ডের সেঞ্চুরিতে ম্লান উরার ১৫১

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পোর্টারফিল্ডের সেঞ্চুরিতে ম্লান উরার ১৫১

টনি উরার সেঞ্চুরির উচ্ছ্বাসটা ম্যাচ শেষে আর থাকেনি

ক্রীড়া ডেস্ক : একটা দল ৮০ রানে ৬ উইকেট হারানোর পর কতই বা করতে পারে! পাপুয়া নিউগিনি সেখানে ৫০ ওভারে করল ২৩৫ রান!

এর পুরো কৃতিত্বই টনি উরার। দলের অর্ধেকেরও বেশি রান যে তারই। ওপেনিংয়ে নেমে উরা করেন ১৫১ রান। কিন্তু তার দুর্দান্ত ইনিংসটি ম্লান হয়েছে উইলিয়াম পোর্টারফিল্ডের সেঞ্চুরিতে।

পোর্টারফিল্ডের ১১১ রানের সুবাদে পাপুয়া নিউগিনির ২৩৫ রান ৫ বল বাকি থাকতে পেরিয়ে গেছে আয়ারল্যান্ড। মঙ্গলবার বিশ্বকাপ বাছাইপর্বে ‘এ’ গ্রুপের এ ম্যাচটি আইরিশরা জিতেছে ৪ উইকেটে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় পাপুয়া নিউগিনি। ৫৫ রানে ৫ উইকেট, আর ১১৬ রানেই হারায় ৭ উইকেট।

আউট হওয়া সাত ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মাত্র একজন! রান আউট হওয়ার আগে জ্যাক ভার করেন ১৩ রান। একপ্রান্তে দাঁড়িয়ে শুধু সতীর্থদের আসা-যাওয়া দেখছিলেন উরা।

পরের দুই উইকেট জুটিতে চাঁদ সাপুর (২৫) ও নরম্যান ভানুয়ার (১২) সঙ্গে উরা যোগ করেন ১১১ রান। এর মধ্যেই তুলে নেন লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি। শেষ ওভারে আউট হওয়ার আগে ১৪২ বলে ১০ চার ও ৬ ছক্কায় খেলেন ১৫১ রানের দুর্দান্ত ইনিংসটি। তার দল অলআউট হয় শেষ বলে।



জবাবে ৭৬ রানে ২ উইকেট হারালেও পোর্টারফিল্ড ও এড জয়েসের ১০৮ রানের তৃতীয় উইকেট জুটি আয়ারল্যান্ডের জয়ের পথ সহজ করে দেয়। জয়েস ৫৩ করে ফিরলেও পোর্টারফিল্ড তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি। ১৩৩ বলে ১২ চারে ১১১ রানের ইনিংসটি সাজান আইরিশ অধিনায়ক।

বাছাইপর্বে প্রথম দুই ম্যাচের দুটিতেই জিতল আয়ারল্যান্ড। আর পাপুয়া নিউগিনি হারল প্রথম দুই ম্যাচেই।



রাইজিংবিডি/ঢাকা/৬ মার্চ ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়