ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তিন ইভেন্টেই স্বর্ণ সাঁতারু আরিফুলের

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ১১ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন ইভেন্টেই স্বর্ণ সাঁতারু আরিফুলের

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ যুব গেমসে সুইমিং পুলে ঝড় তুলে তিনটি স্বর্ণ জিতেছেন সাঁতারু আরিফুল ইসলাম। তবে গেমসের প্রথম পদকটি এসেছে শ্যুটার মেহেদী হাসান মিলনের থেকে।

তিনটি ইভেন্টের তিনটিতে অংশ নিয়ে সবকটিতেই স্বর্ণ জিতেছেন আরিফুল। তাকে নিয়ে প্রত্যাশাটা বেশিই ছিল। পুলে নেমে মিটিয়েছেন সেই প্রত্যাশা ।

রোববার মিরপুর জাতীয় সুইমিং কমপ্লেক্সে শুরুতেই ৫০ মিটার ফ্রি স্টাইলে স্বর্ণ জেতেন আরিফুল। সময় নিয়েছেন ২৫.২২ সেকেন্ড। রৌপ্য ও ব্রোঞ্জ জেতেন ঢাকা বিভাগের টিটু মিয়া ও চট্টগ্রাম বিভাগের নুরুল ইসলাম। বালিকা বিভাগের ৫০ মিটারের ফ্রি স্টাইলে শ্রেষ্ঠত্বের মুকুট উঠেছে সুম্মা খাতুনের মাথায়। সময় নিয়েছেন ৩০.৭৮ সেকেন্ড। রৌপ্য ও ব্রোঞ্জ জেতেছেন যথাক্রমে খুলনা বিভাগের খাদিজা আক্তার বৃষ্টি ও ঢাকা বিভাগের সেতু আক্তার।

৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে বরাবরের মতো শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন আরিফুল ইসলাম। এই ইভেন্টে স্বর্ণ জিতে নেওয়ার পথে ৩১.৩৭ সেকেন্ড সময় ব্যয় করেন তিনি। এরপর ১০০ মিটার ফ্রি স্টাইলেও স্বর্ণ জেতেন ঢাকার এই সাঁতারু।

তিনটি ইভেন্টে স্বর্ণ জিতে উচ্ছ্বসিত আরিফুল ইসলাম বলেন, ‘তিনটি স্বর্ণ জিতে অবশ্যই ভালো লাগছে। তবে খুব বেশি খুশি হওয়ার কিছু নেই। কারণ এই আসরটিকে আমি কমনওয়েলথ গেমসের প্রস্তুতি হিসেবে নিয়েছি। ওই আসরে ভালো কিছু করে দেখাতে চাই। আর এই আসরে স্বর্ণ জয়ের ব্যাপারে আমি আশাবাদী ছিলাম।’

তবে পদকের লড়াইয়ে প্রথম স্বর্ণ পদকটি এসেছে শ্যুটিং থেকে। পদকটি জিতেছেন পাবনার মেহেদী হাসান মিলন। পাবনা রাইফেল ক্লাবের এই শ্যুটার .১৭৭ ওপেন সাইট এয়ার রাইফেল (তরুণ) বিভাগে  ২৪৭ স্কোর গড়ে স্বর্ণ জিতে নেন। এই ইভেন্টে গুলশান শুটিং ক্লাবের ফজলে রাব্বি ২৩৯ স্কোর গড়ে রৌপ্য  এবং নেত্রকোনা রাইফেল ক্লাবের ফারদিন মো. অর্ণব ২৩৬ স্কোর গড়ে ব্রোঞ্জ পদক জেতেন।

একই ইভেন্টে (তরুণী) বিভাগে পিরোজপুর রাইফেল ক্লাবের জিন্নাত কবির সূচনা ২৩৫ স্কোর গড়ে স্বর্ণ, মেট্রোপলিটন শুটিং ক্লাব চট্টগ্রামের সায়রা আরেফিন ২৩১ স্কোর গড়ে রৌপ্য  এবং বগুড়া রাইফেল ক্লাবের শিল্পা রায় ২১২ স্কোর গড়ে ব্রোঞ্জ জেতেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ মার্চ ২০১৮/ইয়াসিন/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়