ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নো ম্যানস ল্যান্ডের রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেওয়ার আহ্বান

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ২১ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নো ম্যানস ল্যান্ডের রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক : নো ম্যানস ল্যান্ডে অবস্থানরত রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাপার ঢাকা মহানগর দক্ষিণ শাখা আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

জাপা চেয়ারম্যান বলেন, নো ম্যানস ল্যান্ডে এখনো অসংখ্য রোহিঙ্গা অবস্থান করছে। তাদের সরে যাওয়ার জন্য হুমকি দিচ্ছে মিয়ানমারের সেনাবাহিনী। তারা মানবেতর জীবনযাপন করছে। তাদের কোনো খবর আমরা জানি না। তারা ইফতার করতে পারছে কি না জানি না। আমরা এতই নিষ্ঠুর হয়ে গেছি, নিজেদের কথা চিন্তাই করি। এসব দুর্দশাগ্রস্ত মানুষদের খোঁজ রাখি না। আজকে তাদের জন্য দোয়া করব, আল্লাহ যাতে তাদের আমাদের দেশে ফিরিয়ে নিয়ে আসেন।

বিচারবহির্ভূত হত্যার অভিযোগ তুলে সরকারের সমালোচনা করে প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, প্রত্যেক মানুষের বিচার পাওয়ার অধিকার রয়েছে। কিন্তু গত তিন-চার মাসে দেশে ৭৩ জনকে বিচারবহির্ভূতভাবে হত্যা করা হয়েছে। এর চাইতে বড় অন্যায় পৃথিবীতে আর কী হতে পারে? এভাবে বিচারবহির্ভূতভাবে হত্যা করা হলো, কী জন্য হলো? মানুষ জানতে চায়, এরা কারা, কী তাদের অপরাধ? অথচ আমরা কিছুই জানলাম না।

প্রাক্তন রাষ্ট্রপতি বলেন, ব্যাংকে টাকা নেই। এর হিসাবও নেই। টাকাগুলো গেল কোথায়? কে দেবে এর হিসাব? অনেকেরই বিদেশে চার-পাঁচটি করে বাড়ি। অথচ দেশের মানুষ ঠিকমতো খেতে পারে না। দেশের সর্বত্রই এ বৈষম্য। এ বৈষম্য দূর করতে করতে হলে জাতীয় পার্টিকে ক্ষমতায় বসাতে হবে। আর এজন্য জাতীয় পার্টি ক্ষমতা নিতে প্রস্তুত।

তিনি বলেন, রমজান মাস আসলেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি হয়। এই পবিত্র মাসে অতি মুনাফার জন্য ব্যবসায়ীরা মানুষের রক্ত শোষণ করে। অথচ পৃথিবীর সকল রাষ্ট্রেই পবিত্র এ রমজান মাসে সরকারসহ সকল ব্যবসায়ীরা ভর্তুকি দিয়ে থাকেন। শুধু আমরাই ব্যতিক্রম।

সৈয়দ আবু হোসেন বাবলা এমপির সভাপতিত্বে জহিরুল আলম রুবেলের পরিচালনায় ইফতার মাহফিলে বক্তব্য রাখেন দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার।

উপস্থিত ছিলেন জাপা কো চেয়ারম্যান জি এম কাদের, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, এম এ মান্নান, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, শফিকুল ইসলাম সেন্টু, অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি, হেলাল উদ্দিন এমপি, উপদেষ্টা রিন্টু আনোয়ার, রেজাউল ইসলাম ভুইয়া ও নাজমা আখতার, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, জহিরুল ইসলাম জহির, আরিফ খান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, আলমগীর সিকদার লোটন, সরদার শাহজাহান, খোরশেদ আলম খুশু, সুজন দে, শেখ মাসুক, মাহবুবুর রহমান খসরু, ডা সেলিমা, তাসলিমা আকবার রুনু, শাহনাজ পারভিন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৮/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়