ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এখনো জমেনি ঈদবাজার

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ১১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এখনো জমেনি ঈদবাজার

আবু বকর ইয়ামিন : ঈদকে সামনে রেখে জমকালো পোশাকের পসরা সাজিয়েছেন দোকানিরা। তবে এখনো জমে ওঠেনি রাজধানীর ঈদবাজার।

রাজধানীর বিভিন্ন মার্কেটে ক্রেতাদের তেমন ভিড় চোখে পড়েনি। যানজট আর ভিড়ের কথা মাথায় রেখে কেউ কেউ অবশ্য আগেভাগেই ঈদের শপিং সেরে ফেলছেন। এক্ষেত্রে শুক্র ও শনিবার ছুটির দিনকে বেছে নিচ্ছেন তারা। তবে কেউ কেউ আসছেন ঈদ উপলক্ষে নতুন ডিজাইন আর দাম পরখ করে দেখতে।

ঈদের আনন্দের বড় একটি অংশ জুড়ে থাকে কেনাকাটা। ধনী-গরিব নির্বিশেষে সবাই ঈদ উপলক্ষে কেনাকাটা করে থাকেন। কেনাকাটার বড় অংশ থাকে পোশাক। এবার ঈদ উপলক্ষে পোশাকের বাজার কেমন জমেছে তা দেখতে শনিবার রাজধানীর বিভিন্ন মার্কেটে গিয়ে ক্রেতাদের তেমন উপস্থিতি চোখে পড়েনি।

সকালে নিউমার্কেট গিয়ে দেখা যায়, নিত্যদিনের মতোই উপস্থিতি মার্কেটে। কথা হয় সরকারি কর্মজীবী নজরুল ইসলামের সঙ্গে। তিনি আজিমপুর এলাকায় থাকেন। ছোট মেয়ের বায়নার কারণে মার্কেটে আসা তার। তিনি বলেন, ৫ বছর বয়সী নাবিলার জন্য কিছু জামা কাপড় কিনেছি। বাকি কেনাকাটা করব আরো পরে। মেয়ে কান্না করছিল তাই মার্কেটে নিয়ে আসা। 

নূরজাহান ও আজিজ সুপার মার্কেটে গিয়েও ক্রেতাদের তেমন ভিড় চোখে পড়েনি। আজিজ মার্কেটের এক দোকানি বলেন, ভাই, রোজার ঈদ আর কোরবানির ঈদে বেচাকানা একরকম হয় না। এ (কোরবানির) ঈদে তেমন চাপ থাকে না। তবে ঈদের আগমুহূর্তে ভিড় বাড়তে পারে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহ বলেন, কয়েকদিন পর ক্যাম্পাস বন্ধ হয়ে যাবে। বাড়ি চলে যাব। বাবা-চাচাদের সঙ্গে গরুর হাটে যাব। এ কারণে এখন কেনাকাটা সেড়ে ফেলছি। নিজের জন্য একটা প্যান্ট, টি শার্ট, বাবার জন্য পাঞ্জাবি, মা ও বোনের জন্য শাড়ি, ছোট ভাইয়ের জন্য পাঞ্জাবি ও ভাগনির জন্য একটা জামা নিয়েছি। 

শুরুর দিকে ভিড় কম বলে অনেকে এ সুযোগ লুফে নিচ্ছেন। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাবিহা সুলতানা বলেন, এখন তেমন ভিড় নেই। কয়েকদিন গেলে ভিড় হতে পারে। তাই আগেই কেনাকাটা সেরে ফেলব চিন্তা করছি। তবে আজ শুধু দেখতে এলাম। কাল বোনসহ আসব কেনাকাটা করতে।



রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৮/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়