ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বেবিচকের প্রধান প্রকৌশলীকে নথিপত্রসহ দুদকে তলব

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ৪ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেবিচকের প্রধান প্রকৌশলীকে নথিপত্রসহ দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক : সিভিল এভিয়েশনের বিভিন্ন উন্নয়ন কাজে দুর্নীতি করার অভিযোগে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য নথিপত্রসহ তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদক প্রধান কার্যালয় থেকে পাঠানো পৃথক দুই নোটিশে তাকে আগামী ১০ ও ১২ জুন দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি রাইজিংবিডিকে জানিয়েছেন।

দুদকে আসা দুর্নীতির দুটি অভিযোগ নিয়ে পৃথকভাবে অনুসন্ধান করছেন কমিশনের প্রধান কার্যালয়ের দুই সহকারী পরিচালক মো. খায়রুল হক ও মো. আ. সালাম আলী মোল্লা।

বেবিচকের প্রধান প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের জন্য ১২ জুন তলব করে মো. খায়রুল হকের দেওয়া নোটিশে অভিযোগের বিষয়ে বলা হয়, সিভিল এভিয়েশনের মেইনটেন্যান্স, কনস্ট্রাকশন, কেনাকাটা ও ফান্ড ম্যানেজমেন্টে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের শত শত কোটি টাকার অনিয়ম, দুর্নীতি, আত্মসাৎ ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা বাড়ি-গাড়িসহ অঢেল অবৈধ সম্পদ অর্জন করেছেন। ১২ জুন সকাল ১০টায় অনুসন্ধান কর্মকর্তার কার্যালয়ে সুধেন্দু বিকাশ গোস্বামীকে উপস্থিত হতে বলা হয়।

একই সঙ্গে তাকে ২০১৫-১৬ ও ২০১৬-১৭ অর্থবছরে বেবিচকে কী কী প্রকল্পের কাজ হয়েছে এর তালিকা, এই দুই অর্থবছরে কেনাকাটা খাতে কত টাকা ব্যয় হয়েছে এর বিস্তারিত বিবরণ, একই সময়ে নির্মাণ ও সংস্কার খাতে কত ব্যয় হয়েছে এর বিবরণ, আইটি খাতে কত বরাদ্দ ছিল এবং কী কী কাজ করা হয়েছে তার বিবরণ এবং ২০১৬-১৭ অর্থবছরের সব ধরনের অডিট প্রতিবেদনসহ দুদকের হাজির থাকতে বলা হয়।

অন্যদিকে ১০ জুন সকাল ১০টায় সুধেন্দু বিকাশকে তলব করে মো. আ. সালাম আলী মোল্লার দেওয়া নোটিসে অভিযোগের বিষয়ে বলা হয়, বেবিচকের প্রধান প্রকৌশলী ও অন্যান্যদের বিরুদ্ধে বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ রয়েছে।

এসব অভিযোগের বিষয়ে বক্তব্য জানতে বেবিচকের প্রধান প্রকৌশলী সুধেন্দু বিকাশ গোস্বামীর মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি ধরেননি।

এর আগে গত বছরের ১৯ অক্টোবর ঘুষ নেওয়ার অভিযোগে সুধেন্দু বিকাশ গোস্বামীকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। নয়টি প্রতিষ্ঠান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এই দুই প্রকৌশলীকে নির্দিষ্ট হারে ঘুষ দিয়ে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ আছে।



রাইজিংবিডি/ঢাকা/৪ জুন ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়