ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

তাদের ‘মেন্টাল ফেমেলি’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৯, ৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাদের ‘মেন্টাল ফেমেলি’

‘মেন্টাল ফেমেলি’ নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক : ঈদুল ফিতর উপলক্ষে নাটক-টেলিফিল্মের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন পরিচালক ও অভিনয়শিল্পীরা। তারই ধারাবাহিকতায় নির্মাতা দীপু হাজরা নির্মাণ করলেন একক নাটক ‘মেন্টাল ফেমেলি’। বৃন্দাবন দাস রচিত এ নাটকে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী, আ খ ম হাসান, শাহনাজ খুশি, ফারহানা মিলি প্রমুখ। 

এ নাটক নিয়ে রাইজিংবিডির সঙ্গে কথা বলেন পরিচালক দীপু হাজরা। নাটকটির গল্প প্রসঙ্গে তিনি বলেন, ‘গ্রাম্য পটভূমিতে নাটকটির গল্প গড়ে উঠেছে। গল্পে দেখা যাবে, আ খ ম হাসানের শিক্ষাগত যোগ্যতা বিএ পাশ। সে শ্বশুর বাড়িতে দাওয়াত খেতে এসেছেন। কিন্তু শ্বশুর বাড়ি আসার পর তার ভাব এমন যে, সে পিএইচডি করা ব্যক্তি। সে কাউকে পাত্তা দেয় না। সে বাড়িতে আসার পর কেন তাকে ঠিকঠাক মতো রিসিপশন দেয়া হলো না। কেন তার জন্য ডাব কাটা হলো না, কেন মুরগির মাংস রান্না করা হলো না এসব বিষয় নিয়ে শ্বশুর বাড়িতে আউলা-ঝাউলা লাগিয়ে দেয়। এরকম নানা হাস্যরসাত্মক ঘটনার মধ্য দিয়ে এগিয়েছে নাটকটির গল্প।’ 

আ খ ম হাসানের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন শাহনাজ খুশি। আর খুশির ভাইয়ের চরিত্রে দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। আর চঞ্চল চৌধুরীর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন ফারহানা মিলি।
 


নাটকটি নিয়ে প্রত্যাশা ব্যক্ত করে দীপু হাজরা বলেন, ‘‘হ্যাপি ফেমেলি’ নামে গত বছর একটি নাটক নির্মাণ করেছিলাম। ‘মেন্টাল ফেমেলি’ হলো ওই নাটকটির পরের ভার্সন। তবে এটি সিক্যুয়েল নয়। প্রতি বছরই গাজী টিভির জন্য আঞ্চলিক ভাষার একটি নাটক করি। আর সেক্ষেত্রে পাবনার আঞ্চলিক ভাষাটা নিয়েই কাজ করি। চিত্রনাট্য বৃন্দাবন দার করা। সুতরাং এক্ষেত্রে নতুন করে কিছু বলার নেই। আশা করছি, দর্শক ভালো কিছুই দেখবেন।’’

এছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিব্য, সৌম্য, মাসুদ রানা মিঠুসহ অনেকে। সম্প্রতি পুবাইলের হাসনাহেনা শুটিং সেটে নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল ফিতরে গাজী টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে।




রাইজিংবিডি/ঢাকা/৭ জুন ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়