ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মেক্সিকোর সমর্থকদের উল্লাসে ভূমিকম্প!

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:০৭, ১৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেক্সিকোর সমর্থকদের উল্লাসে ভূমিকম্প!

ক্রীড়া ডেস্ক : বর্তমান চ্যাম্পিয়ন জার্মানিকে রোববার রাতে ১-০ গোলে হারিয়ে দিয়েছে মেক্সিকো। ম্যাচের ৩৫ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন মেক্সিকোর হিরভিন লাজানো। তিনি যে সময় গোলটি করেন ঠিক সেই সময় মেক্সিকো সিটিতে মৃদু ভূমিকম্প অনুভূত হয়। শহরের দুটি সেন্সর এ সময় কম্পন রেকর্ড করেছে।

মেক্সিকোর ভূত্বাত্তিক প্রতিষ্ঠান জানিয়েছে ভূমিকম্পটি প্রাকৃতিক ছিল না। এটা ছিল কৃত্রিম। তাদের মতে লাজানোর গোলের পর মেক্সিকোর সমর্থকদের বুনো উল্লাসের কারণেই হয়তো ভূকম্পন হয়ে থাকতে পারে। আর সেন্সরে রেকর্ড হয়েছে।

 



লাজানের করা গোলের কিছুক্ষণ পর মেক্সিকোর ভূত্বাত্তিক প্রতিষ্ঠানটি এক টুইট বার্তায় জানায়, ‘বিশ্বকাপে জার্মানির বিপক্ষে জাতীয় দলের গোলের পর মেক্সিকো সিটিকে ভূকম্পন অনুভূত হয়েছে।’ কিছুক্ষণ পর তারা আরো জানায়, ‘মেক্সিকো সিটিতে যে ভূমিকম্প হয়েছে সেটা আসলে কৃত্রিমভাবে হয়েছে। সম্ভবত মেক্সিকোর গোলের পর সমর্থকদের লম্ফঝম্ফতে এই কম্পন অনুভূত হয়েছে। শহরের ভেতরের দুটি সেন্সর এই কম্পন রেকর্ড করেছে।’

মেক্সিকো বিশ্বকাপের শুরু থেকেই খেলছে। কিন্তু এখনো তারা কোনো শিরোপা জিততে পারেনি। বিশ্বকাপে তাদের সর্বোচ্চ সাফল্য কোয়ার্টার ফাইনাল। ১৯৭০ সালের পর ১৯৮৬ সালে তারা কোয়ার্টার ফাইনাল খেলে ষষ্ঠ হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়