ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আর্জেন্টিনার বিশ্বকাপ কেবল শুরু হলো!

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০০, ২৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আর্জেন্টিনার বিশ্বকাপ কেবল শুরু হলো!

গোলের পর রোহোর উল্লাস

ক্রীড়া ডেস্ক : ‘বিশ্বকাপে আমরা বাকি পাঁচ ম্যাচে জিততে চাই। এর শুরুটা হবে কাল।’ নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কথাগুলো বলেছিলেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি। নাইজেরিয়াকে হারানোর পর কোচের সঙ্গে সুর মেলালেন এই ম্যাচে আর্জেন্টিনার জয়ের অন্যতম নায়ক মার্কোস রোহো।

তার মতে, আর্জেন্টিনার বিশ্বকাপ কেবল শুরু হলো!

প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলের হার, ২০০২ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বাদ পড়ার শঙ্কা চোখ রাঙাচ্ছিল আর্জেন্টিনাকে। মঙ্গলবার নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটি ছিল তাদের জন্য বাঁচা-মরার লড়াই। পরের রাউন্ডে যেতে আর্জেন্টিনাকে এই ম্যাচ জিততেই হতো, অন্য ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে আইসল্যান্ড যেন না জেতে, সে প্রার্থনাও করতে হয়েছে।  

লিওনেল মেসির গোলে এগিয়ে যাওয়ার পরও একটা সময় আর্জেন্টিনার জয় অনিশ্চিত ছিল। ৮৫ মিনিট পর্যন্ত ম্যাচ ছিল ১-১ সমতায়। পরের মিনিটে গোল করে আর্জেন্টিনাকে শেষ ষোলোয় তোলেন রোহো।

সেন্ট পিটার্সবার্গে ম্যাচ শেষে রোহো বলেছেন, ‘এই জয়টা আমাদের দরকার ছিল। আমাদের বিশ্বকাপ এখন শুরু হলো।’

এই ম্যাচে মেসি যে গোল করবেন, তা তিনি আগেই সতীর্থদের জানিয়েছিলেন। সেটাই বললেন রোহো, ‘লিওনেল মেসি আমাদের বলেছিলেন, তিনি আগের তুলনায় আরো বেশি গোল করতে যাচ্ছেন। এই গোলটা আমার পরিবার এবং এই দলের জন্য, যাদের এটি প্রাপ্য। এগিয়ে চলো আর্জেন্টিনা।’

শেষ ষোলোয় আগামী শনিবার কাজানে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে খেলবে 'ডি' গ্রুপের রানার্সআপ আর্জেন্টিনা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়