ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

জিরো নাকি কেজিএফ এগিয়ে?

মারুফ খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-২৮ ৪:১২:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৮ ৬:১০:০১ পিএম
জিরো নাকি কেজিএফ এগিয়ে?
জিরো ও কেজিএফ সিনেমার পোস্টার
Voice Control HD Smart LED

বিনোদন ডেস্ক : চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা জিরো। বলিউড কিং খানখ্যাত শাহরুখ অভিনীত সিনেমাটি শুরু থেকেই ছিল আলোচনায়। অন্যদিকে কন্নড় ভাষার জনপ্রিয় অভিনেতা যশ অভিনীত সিনেমা কেজিএফ-চ্যাপটার ওয়ান। ট্রেইলার প্রকাশের পর থেকেই দর্শকের মাঝে কৌতূহল জাগায় সিনেমাটি।

গত ২১ ডিসেম্বর মুক্তি পায় জিরোকেজিএফ। আলাদা ভাষার সিনেমা হলেও একইদিনে মুক্তি পাওয়ায় সিনেমা দুটির মধ্যে কে এগিয়ে থাকবে তা নিয়ে চলছিল জল্পনা-কল্পনা। যদিও হিন্দি ডাবিং করে মুক্তি দেওয়া হয় কেজিএফ

ভারতে ৪ হাজার ৩৮০ ও ভারতের বাইরে ১ হাজার ৫৮৫টি পর্দায় মুক্তি পায় জিরো। মুক্তির পর দর্শক-সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া সিনেমাটি প্রথম দিন আয় করে ২০.১৪ কোটি রুপি। অন্যদিকে ভারতে ২ হাজার ৪৬০ পর্দায় মুক্তি পায় কেজিএফ। এর মধ্যে ১ হাজার ৫০০ পর্দায় হিন্দিতে, ৪০০ পর্দায় কন্নড় ভাষায়, তেলেগু ভাষায় ৪০০ পর্দায়, তামিল ভাষায় ১০০ পর্দায় এবং ৬০ পর্দায় মালায়ালাম ভাষায় কেজিএফ সিনেমাটি মুক্তি পায়। দর্শক ও সমালোচকদের কাছ থেকে প্রশংসা পায় এটি। বক্স অফিসে কেজিএফ সিনেমার প্রথম দিনের আয় ১৮.১০ কোটি রুপি। এর মধ্যে হিন্দি ভাষায় সিনেমাটি আয় করে ২.১০ কোটি রুপি।

বক্স অফিসে বিশ্লেষকদের দেয়া তথ্যমতে, প্রথম সপ্তাহ শেষে জিরো সিনেমাটি আয় করেছে ৯১.৩১ কোটি রুপি। বিশ্বব্যাপী সিনেমাটির আয় ১২৫ কোটি রুপি। অপরদিকে কেজিএফ সিনেমাটি প্রথম সাত দিনে কর্ণাটকে ৭২ কোটি, তেলেগুতে ৯.২০ কোটি, তামিল নাড়ুতে ৫.৫৫ কোটি, কেরালায় ১.৯৮ কোটি রুপি আয় করেছে। পাশাপাশি হিন্দি ভাষা থেকে আরো ১৯.০৫ কোটি রুপি যোগ করেছে এটি। বিশ্বব্যাপী সিনেমাটির আয় ১২১.৩৩ কোটি রুপি।

জিরো সিনেমাটিতে একজন খর্বাকৃতি ব্যক্তির চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। তার চরিত্রের নাম বাউয়া সিং। সেরেব্রাল পালসি রোগে আক্রান্ত আফিয়া নামের এক নারীর চরিত্রে অভিনয় করেছেন আনুশকা। অন্যদিকে ক্যাটরিনাকে দেখা যাবে ফিল্ম সুপারস্টার ববিতা কুমারী চরিত্রে। জব তক হ্যায় জান সিনেমার পর আবারো একসঙ্গে অভিনয় করেছেন এই তিনজন। সিনেমাটি পরিচালনা করেছেন আনন্দ এল রাই। রেড চিলিস এন্টারটেইনমেন্ট ও কালার ইয়োলো প্রোডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন গৌরী খান।

বাহুবলি সিনেমার মতো কেজিএফ-এরও রয়েছে দুটি অংশ। ঊনিশ শতকের ষাট ও সত্তর দশকের গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। যশ ছাড়াও এতে আরো অভিনয় করেছেন- শ্রীনিধি শেঠি, অনন্ত নাগ, অচ্যূত কুমার প্রমুখ। এর আগে গুগলি, মিস্টার অ্যান্ড মিসেস রামাচারি, মাস্টারপিসসহ বেশ কিছু জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন যশ।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ডিসেম্বর ২০১৮/মারুফ/শান্ত

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge