ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওম পুরির অজানা তথ্য

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৫, ৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওম পুরির অজানা তথ্য

ওম পুরি

বিনোদন ডেস্ক : বলিউডের প্রবীণ অভিনেতা ওম পুরি ৬৬ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে আজ শুক্রবার (৬ জানুয়ারি) সকালে মৃত্যুবরণ করেছেন।

 

ওম রাজেশ পুরির জন্ম ১৯৫০ সালে। তিন দশকেরও বেশি সময় তিনি বলিউডে কাজ করেছেন। সানি দেওলের ঘায়েল রিটার্নস সিনেমায় সর্বশেষ দেখা যায় তাকে। এছাড়া ২০১৬ সালের ব্যবসাসফল সিনেমা দ্য জঙ্গল বুক-এর হিন্দি সংস্করণে বাঘিরা চরিত্রে কণ্ঠ দিয়েছেন তিনি। বর্তমানে গুরিন্দর চন্দ্র পরিচালিত ভাইসরয়’স হাউস সিনেমা শুটিং করছিলেন তিনি।

 

অর্ধসত্য, জানি ভাই দোইয়ারোপার সিনেমায় অসাধারণ অভিনয়ের বদৌলতে ব্যাপক জনপ্রিয়তা পান ওম পুরি। এ অভিনেতা সম্পর্কে কয়েকটি অজানা তথ্য নিয়ে সাজানো হয়েছে এ প্রতিবেদন।

 

১. ভারতীয়, পাকিস্তানি, ব্রিটিশ এমনকি হলিউডের মূল ধারার সিনেমায় অভিনয় করেছেন ওম পুরি। ঘাসিরাম কোতয়াল শিরোনামের একটি মারাঠি সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয়েছিল তার।

 

২. অভিনেতা নাসিরউদ্দিন শাহর সঙ্গে ওম পুরির বেশ ভালো সম্পর্ক। ন্যাশনাল স্কুল অব ড্রামাতে তারা সহপাঠী ছিলেন। স্কুলের শুরুতে নিরামিষভোজী থাকলেও নাসিরউদ্দিনের কারণে সে অভ্যাস ত্যাগ করতে হয়েছিল তাকে। সিনেমা ছাড়া খাবার খুব পছন্দ করতেন এ অভিনেতা।

 

৩. সাধারণ পাঞ্জাবী মিডিয়াম স্কুল থেকে ন্যাশনাল স্কুল অব ড্রামাতে পড়তে এসে বেশ বিপদে পড়েছিলেন তিনি। এ নিয়ে স্কুল জীবনের শুরুর দিকে তাকে বেশ ভুগতে হয়েছে। অভিনেতা অনুপম খেরের অনুষ্ঠানে এসে এ কথা জানিয়েছিলেন ওম পুরি।

 

৪. চেহারা সুন্দর না হওয়ায় তার একটু আক্ষেপ ছিল। তারপরও সিনেমায় অভিনয়ের জন্য তিনি পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইন্সটিটিউট অব ইন্ডিয়াতে ভর্তি হয়েছিলেন। 

 

৫. ইরফান খান, অনিল কাপুর, ঐশ্বরিয়া রাই বচ্চন, প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পড়ুকোনদের অনেক আগেই আন্তর্জাতিক সিনেমায় নাম লিখিয়েছিলেন ওম পুরি।

 

৬. নব্বইয়ের দশকের মাঝামাঝি সময়ে মাই সন দ্য ফ্যানাটিক, ইস্ট ইজ ইস্ট এবং দ্য প্যারোল অফিসার’র মতো ব্রিটিশ সিনেমায় অভিনয় করেছেন ওম পুরি। এছাড়া সিটি অব জয়, উলফ, দ্য গোস্ট অ্যান্ড ডার্কনেস শিরোনামের হলিউড সিনেমায় দেখা গেছে তাকে।

 

৭. তিনি সর্বাধিক চারবার ভারতীয় বেসামরিক পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছেন।

 

৮. দ্য হানড্রেড ফুট জার্নি সিনেমায় প্রবীণ ব্রিটিশ অভিনেত্রী হেলেন মিরেনের সঙ্গে অভিনয় করেছেন তিনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৭/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়