ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ডিসিসি মার্কেট খোলার সিদ্ধান্ত নেবে সিটি করপোরেশন’

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৭, ৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ডিসিসি মার্কেট খোলার সিদ্ধান্ত নেবে সিটি করপোরেশন’

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক বলেছেন, আগুনে পুড়ে যাওয়া ডিসিসি মার্কেট খোলার এখতিয়ার ব্যবসায়ীদের নেই।

 

শুক্রবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

 

মেয়র বলেন, দেশটা তো মগের মুল্লুক না, চাইলেই যে কেউ মার্কেট খুলতে পারে না। মার্কেটটি খোলার বিষয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে সিটি করপোরেশন।

 

পূর্ব ঘোষণা অনুযায়ী, আজ শুক্রবার মার্কেটটির পাকা অংশ খোলার বিষয়টির বিরোধীতা করে মেয়র এসব কথা বলেন।

 

মার্কেট চালুর বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, যেহেতু এটি (মার্কেট) আগুনে পুড়েছে, তাই এই মার্কেট কবে নাগাদ ব্যবহার উপযোগী হবে, তা খতিয়ে দেখতে বুয়েটের একটি প্রতিনিধি দল গঠন করা হয়েছে। তারা মার্কেট পরিদর্শন করে প্রতিবেদন তৈরি করবে। প্রতিবেদন এবং ওই প্রতিনিধি দলের পরামর্শ অনুযায়ী সিটি করপোরেশন সিদ্ধান্ত নেবে।

 

এদিকে দুপুর সাড়ে ১২টা নাগাদ মার্কেটের ৩/৪টি দোকান খুলতে দেখা যায়। তবে এসব দোকানে খুব কম পরিমাণে পণ্য তুলতে দেখা গেছে।

 

প্রসঙ্গত, সোমবার রাত ২টার দিকে ডিসিসি মার্কেটে আগুন লাগে। আগুন লাগার ১৫ মিনিটের মধ্যে কাঁচা মার্কেটটি ধসে পড়ে। পরে আগুন পাকা মার্কেটে ছড়িয়ে পড়ে। ১৬ ঘণ্টা পর মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসার ঘোষণা দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ।

 

ডিসিসি কাঁচা ও পাকা মার্কেটে ৬ শতাধিক দোকান ছিল। আগুনে প্রায় আড়াইশ দোকান পুরোপুরি পুড়ে গেছে এবং বাকিগুলো নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৭/আহমদ নূর/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়