ঢাকা, মঙ্গলবার, ৪ আশ্বিন ১৪২৪, ১৯ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

স্বল্প মূল্যে ওয়ালটনের নতুন ২ স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-২৬ ৭:৫২:২৫ এএম     ||     আপডেট: ২০১৭-০৪-০৫ ৮:১২:১৭ পিএম
ওয়ালটন প্রিমো ‘জিএফ৫’ এবং ‘ই৮ প্লাস’ স্মার্টফোন

মনিরুল হক ফিরোজ : নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন সম্প্রতি বাজারে নিয়ে এসেছে স্বল্প মূল্যে উন্নত ফিচারের নতুন ২টি মডেলের স্মার্টফোন।

৫,১৯০ টাকায় ওয়ালটন প্রিমো জিএফ৫

স্বল্প মূল্যের এই স্মার্টফোনটি রয়েছে উন্নত সুবিধার বড় ডিসপ্লে। এর ডিসপ্লে ২.৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাসে তৈরি। ফলে ডিসপ্লেতে নরম ও মসৃণ স্পর্শের অভিজ্ঞতা পাওয়া যাবে। ফোনটিতে রয়েছে এফডব্লিউভিজিএ রেজুলেশনের ৫ ইঞ্চি ডিসপ্লে।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্সম্যালো অপারেটিং সিস্টেম চালিত হওয়ায় প্রিমো জিএফ৫ স্মার্টফোনটিতে উপভোগ করা যাবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সবচেয়ে উন্নত সুবিধা। মাল্টি টাস্কিং সুবিধা ও পারফরম্যান্স নিশ্চিতে প্রসেসর হিসেবে রয়েছে ১.২ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০ জিপিইউ। মেমোরির ক্ষেত্রে রয়েছে ১ জিবি র‌্যাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা। ফলে অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ করা যাবে অনায়াসে।

 

দুর্দান্ত ছবি তোলার জন্য রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে রিয়ার ক্যামেরা সাহায্যে। যেমন ফেস বিউটি, এইচডিআর, প্যানারোমা, টাইম ল্যাপস, স্লো মোশন, সিন মোড, বার্স্ট মোড। ভিডিও কল ও সেলফির জন্য এর ফ্রন্ট ক্যামেরাটিও ৫ মেগাপিক্সেলের।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট এবং ওটিএ। সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার, লাইট ও প্রক্সিমিটি সেন্সর। অন্যান্য ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে এইচডি ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক, এ-জিপিএস, ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই, থ্রিজি নেটওয়ার্ক, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও প্রভৃতি। ব্যাটারির ক্ষেত্রে রয়েছে ২৩৫০এম.এ.এইচ লিথিয়াম আয়ন ব্যাটারি। ফলে দীর্ঘ ব্যাটারি লাইফ উপভোগ করা যাবে। ব্ল্যাক, হোয়াইট, এবং গোল্ডেন- এই ৩টি ভিন্ন কালারে বাজারে এসেছে ওয়ালটন প্রিমো জিএফ৫।

৪,২৯০ টাকায় ওয়ালটন প্রিমো ই৮ প্লাস

স্বল্প মূল্যের এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েডের উন্নত অপারেটিং সিস্টেম ৬.০ মার্সম্যালো চালিত। মুভি, গেমস বড় ডিসপ্লেতে উপভোগের সুবিধা দিতে ফোনটিতে রয়েছে এফডব্লিউভিজিএ রেজুলেশনের ৪.৫ ইঞ্চি ডিসপ্লে।

মাল্টি টাস্কিং সুবিধা ও পারফরম্যান্স নিশ্চিতে প্রসেসর হিসেবে রয়েছে ১.২ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। মেমোরির ক্ষেত্রে রয়েছে ১ জিবি র‌্যাম, ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৩২ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি ৪০০ জিপিইউ।

ছবি তোলার জন্য রয়েছে ফ্ল্যাশ সুবিধাসহ বিএসআই সেন্সরের ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। বিএসআই সেন্সর থাকায় কনট্রাস্ট রেশিও অনেক বেশি। ফলে স্বল্প আলোর পরিবেশেও তোলা যাবে উজ্জ্বল ছবি। ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট এবং ওটিএ। অন্যান্য ফিচারের মধ্যে স্মার্টফোনটিতে রয়েছে অ্যাকসিলেরোমিটার সেন্সর, এইচডি ভিডিও রেকর্ডিং ও প্লেব্যাক, এ-জিপিএস, ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই, থ্রিজি নেটওয়ার্ক, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ১৭০০এমএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি প্রভৃতি। গ্রে, ব্ল্যাক এবং হোয়াইট- এই ৩টি ভিন্ন কালারে বাজারে এসেছে ওয়ালটনের স্টাইলিশ ডিজাইনের প্রিমো ই৮ প্লাস স্মার্টফোন।

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ার নম্বরে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জানুয়ারি ২০১৭/ফিরোজ

Walton Laptop