ঢাকা, বৃহস্পতিবার, ৮ চৈত্র ১৪২৩, ২৩ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

এবার উড়ন্ত ক্যামেরায় সেলফি (ভিডিও)

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-৩১ ১:৩৬:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-৩১ ২:২৪:১১ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : হাতে স্মার্টফোন নিয়ে সেলফি তোলার সময় যদি আপনি বাহু আড়াল করতে পারেন কিংবা সেলফি স্টিক দিয়ে সেলফি তোলার সময় যদি স্টিক আড়াল করতে পারেন, তাহলে তো খুবই ভালো কথা।

কিন্তু যারা সেলফি তোলার সময় বাহু বা স্টিক আড়াল করতে সবসময় পারেন না, তাদের জন্য সুখবর হচ্ছে, দূর্দান্ত সেলফি এবার তুলতে পারবেন ছোট্ট উড়ন্ত সেলফি ক্যামেরায়।

‘এয়ারসেলফি’ নামক নতুন এই উড়ন্ত সেলফি ক্যামেরাটি মূলত ক্ষুদ্রাকৃতির ড্রোন এবং এটি এতটাই ছোট এবং হালকা যে, স্মার্টফোন এবং এই ড্রোন- দুটোই রাখা যাবে এর খাপের মধ্যে। অ্যালুমিনিয়ামের তৈরি এই সেলফি ড্রোনের ওজন মাত্র ৫২ গ্রাম।

বাজারজাতের লক্ষে গত বছর কিকস্ট্যার্টার ক্যাম্পেইনের মাধ্যমে সর্বপ্রথম এই ডিভাইসটির সঙ্গে পরিচিত করানো হয়। এবং বর্তমানে এটি বাজারে আসতে প্রস্তুত। এয়ারসেলফি’র প্রি-অর্ডার শুরু করা হয়েছে এবং ২৬০ ডলার মূল্যের এই ডিভাইসটির শিপিং মে মাস থেকে শুরু হবে বলে জানা গেছে।

উড়ন্ত সুবিধার এই সেলফি ড্রোন ক্যামেরায় নিজের দুর্দান্ত সেলফি কিংবা গ্রুপ সেলফি তোলা যাবে সহজেই। ৫ মেগাপিক্সেল এইচডি ভিডিও ক্যামেরাযুক্ত ‘এয়ারসেলফি’ ডিভাইসটিতে রয়েছে ২৬০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফলে টানা প্রায় ৩ মিনিটেরও বেশি সময় ধরে ডিভাইসটিকে উড়ানো যাবে। ব্যাটারির চার্জ শেষ হয়ে গেলে ডিভাইসটির খাপ পাওয়ার ব্যাংক হিসেবে ব্যবহার করা যাবে। ইউএসবি পোর্টের মাধ্যমেও চার্জ করা যাবে। মাত্র ৩০ মিনিট সময় লাগবে ব্যাটারি চার্জ হতে।

নানা ধরনের অ্যাঙ্গেল থেকে সেলফি তোলার জন্য ড্রোনটি সহজেই পরিচালনা করা যাবে এয়ারসেলফি অ্যাপের মাধ্যমে। ডিভাইসতে রয়েছে বিল্ট-ইন ৪ গিগাবাইট স্টোরেজ এবং ওয়াই-ফাই সুবিধা। ওয়াই-ফাই এর মাধ্যমে স্মার্টফোনে ছবি পাঠানো যাবে কিংবা মাইক্রো ইউএসবি পোর্টের মাধ্যমেও ছবিগুলো সংরক্ষণ করা যাবে।

আইফোন ৭, ৭ প্লাস, ৬এস, ৬এস প্লাস, গুগল পিক্সেল, স্যামসাং গ্যালাক্সি এস৭ সহ আরো বেশ কিছু স্মার্টফোন রাখা যাবে এয়ারসেলফির খাপে।

তথ্যসূত্র: বিজনেস ইনসাইডার

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৭/ফিরোজ

Walton Laptop