ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হত্যা মামলায় ৪ জনের ফাঁসি বহাল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৮, ৩১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যা মামলায় ৪ জনের ফাঁসি বহাল

নিজস্ব প্রতিবেদক : প্রাইভেটকার ছিনতাই করে চালক জাবেদ হোসেনকে হত্যা মামলায় নিম্ন আদালতের দেওয়া চারজনের ফাঁসির রায় বহাল রেখেছেন হাইকোর্ট।

মৃত্যুদণ্ড বহাল থাকা আসামিরা হলেন- তৈয়ব আলম, আনোয়ার হোসেন, আহমদ শরীফ ও শাহীন ওরফে গড্ডু। তবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আরেক আসামি বিল্লাল হোসেন ওরফে সুমনকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোরশেদ শুনানি করেন। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মুক্তার কবির খান।

মামলার বিবরণে জানা যায়, ২০০০ সালের ১ জুন চালক জাবেদ হোসেনকে খুনের ঘটনায় লক্ষ্মীপুরের রামগঞ্জ থানায় মামলা দায়ের করে নিহতের বড় ভাই মোহম্মদ মকবুল হোসেন।

মামলার এজাহারে মকবুল বলেন, আমার ভাই ঢাকার মুক্তাঙ্গনের মাইক্রোবাস ও কার মালিক সমিতির প্রাইভেটকার চালাতেন। ২৭ মে সন্ধ্যা ৬টার দিকে পাঁচজনকে নিয়ে তিনি লক্ষ্মীপুরের উদ্দেশে যাত্রা করেন। এরপর থেকে তার আর খোঁজ পাওয়া যায়নি। পরে নোয়াখালী চাটখীল থানার পুলিশ প্রাইভেটকারসহ চারজনকে আটক করে। আটককৃতরা সন্তোষজনক জবাব দিতে পারেনি। পরে আমি প্রাইভেটকারটি চিহ্নিত করি। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার দায় স্বীকার করেন। তারা বলেন, জাভেদ হোসেনকে রামগঞ্জ থানার চণ্ডিপুর-ওয়াবদার সংযোগ খালপাড়ে নিয়ে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করা হয়। এরপর লাশ পানিতে ফেলে দেওয়া হয়।

এ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০১১ সালের ২২ মে পাঁচ আসামিকে ফাঁসির দণ্ড দেন লক্ষ্মীপুরের জেলা জজ আদালত।

পরে মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে ও খালাস চেয়ে আসামিরা আপিল দায়ের করেন।

মঙ্গলবার আপিল শুনানি শেষে হাইকোর্ট ৪ আসামির মৃত্যুদণ্ড বহাল রাখেন ও একজনকে খালাস দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি কারাগারে আছেন। 

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ জানুয়ারি ২০১৭/মেহেদী/ইভা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়