ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হোয়াটসঅ্যাপে টু-স্টেপ ভেরিফিকেশন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ১১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হোয়াটসঅ্যাপে টু-স্টেপ ভেরিফিকেশন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : এবার আরো সুরক্ষিত হবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট। ১০ ফেব্রুয়ারি শুক্রবার, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ তাদের এক ব্লগ পোস্টে, সকল ব্যবহারকারীদের জন্য টু-স্টেপ ভেরিফিকেশন চালুর ঘোষণা দিয়েছে।

এ নিরাপত্তামূলক ফিচার ব্যবহারে দ্বিগুণ নিরাপদ থাকবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট। তবে এটি অপশনাল ফিচার, অর্থাৎ বাধ্যতামূলক নয়। আপনি আপনার অ্যাকাউন্ট আরো বেশি সুরক্ষার জন্য চাইলে এই ফিচার চালু করে ব্যবহার করতে পারেন।

এই সুবিধা পেতে সেটিংসে গিয়ে অ্যাকাউন্ট অপশন থেকে টু-স্টেপ ভেরিফিকেশন সিলেক্ট করলেই হোয়াটসঅ্যাপে এই ফিচার এনেবল হয়ে যাবে। তবে এর জন্য কোনো ইমেইল অ্যাড্রেস লিঙ্ক করতে হবে ও সিক্স ডিজিট পাসকোড সেট করতে হবে। ফলে কেউ আপনার মোবাইল নম্বর ব্যবহার করে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অ্যাকসেস করতে পারবে না, পাসকোড ব্যতীত।

গুগল বা ফেসবুকে টু-স্টেপ ভেরিফিকেশনে যেমন মোবাইলে এমএমএসে কোড আসে, এটি তেমন নয়। হোয়াটসঅ্যাপের টু-স্টেপ ভেরিফিকেশনে পাসকোড মনে রাখতে হবে। আপনি পাসকোড যাতে মনে রাখতে পারেন তার জন্য হোয়াটসঅ্যাপ মাঝে মাঝেই পাসকোড মনে করাবে। যদি একান্তই ভুলে যান তাহলে কাজে আসবে আপনার ইমেইল আইডি।

তথ্যসূত্র: দ্য ভার্জ



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়