ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাজার তদারকি : ৩০ প্রতিষ্ঠানকে জরিমানা

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ১৩ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাজার তদারকি : ৩০ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : দেশের বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আজ সোমবার বাজার তদারকি করে। এ সময় ৩০টি প্রতিষ্ঠানকে লক্ষাধিক টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ক্রেতা সাধারণকে প্রতারিত ও প্রতিশ্রুত সেবা যথাযথভাবে সরবরাহ না করার অপরাধে গ্রামীণফোন লিমিটেডকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা, ঢাকা মহানগরীর চকবাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে পেনাং রেস্তোরাঁকে ৫০ হাজার টাকা এবং মেসার্স বি-বাড়ীয়া বেকারিকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করা, খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, বাটখারা বা ওজন পরিমাপক যন্ত্রে কারচুপি, ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় ও মেয়াদোত্তীর্ণ পণ্য বা ওষুধ বিক্রির অপরাধে ঢাকা মহানগরী, বাগেরহাট, পটুয়াখালী, সুনামগঞ্জ, ভোলা, নীলফামারী, হবিগঞ্জ ও সিরাজগঞ্জের বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে। সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও জেলা পুলিশ, স্যানিটারি ইন্সপেক্টর, মৎস্য কর্মকর্তা, সহকারী কমিশনার ভূমি এবং ক্যাব তদারকি কাজে সহায়তা করে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৭/আশরাফ/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়