ঢাকা, বৃহস্পতিবার, ১২ শ্রাবণ ১৪২৪, ২৭ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

ফেসবুকে মাথা ঝাঁকানো পাখি যেখান থেকে এসেছে

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০২-১৬ ১২:৪২:২৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৯ ৭:১১:২২ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : আপনি নিশ্চয়ই খেয়াল করেছেন যে, ফেসবুকে সম্প্রতি আপনার পোস্টে স্টিকার কমেন্টে হিসেবে বেগুনি রঙের পাখির উপস্থিতি, যে কিনা মাথা ঝাঁকাচ্ছে।

এটি ফেসবুকে যুক্ত হওয়া নতুন স্টিকার, যার নাম ‘ট্র্যাশ ডাভ’। ফেসবুকে ব্যবহারকারীদের কমেন্ট সেকশনে বর্তমানে এই স্টিকার ব্যবহার করা হচ্ছে এবং বেশ জনপ্রিয় হয়েছে ট্র্যাশ ডাভ সিরিজের স্টিকারগুলো।

নতুন এই ভার্চুয়াল স্টিকারটি ইমোজি হিসেবে ফেসবুক কমেন্টে এবং মেসেঞ্জারের জন্য যুক্ত করা হয়েছে।

ফেসবুকে সব ধরনের ইমোজির-ই নির্দিষ্ট অর্থ রয়েছে। কিন্তু মজার ব্যাপার হচ্ছে, এই অবিরাম মাথা ঝাঁকিয়ে চলা পাখিটির স্টিকার কি অর্থ বহন করে, তা কেউ বুঝতে পারছেন না। তাই স্টিকারটি নিয়ে বিদ্রূপ করাও শুরু হয়েছে ফেসবুকে।

স্টিকারটি তৈরি করেছেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার অঙ্কনশিল্পী সিড ওয়েলার। ২০১৬ সালের সেপ্টেম্বরে আইওএস ১০ স্টিকার স্টোরের জন্য তিনি এটি তৈরি করেন এবং এ বছরের জানুয়ারির শেষের দিকে এটি ফেসবুকের জন্যও উন্মুক্ত করা হয়।

স্টিকারটি সম্প্রতি ভাইরাল হয় থাইল্যান্ডের একটি ফেসবুকে পেজে মাথা ঝাঁকানো এই পাখির স্টিকারের সঙ্গে একটি বিড়ালের নাচের বিদ্রুপ ভিডিও প্রকাশ হওয়ার পর। থাইল্যান্ডের আরো কিছু ফেসবুক পেজেও স্টিকার নিয়ে বিদ্রুপ ভিডিও প্রকাশ করা হয়। তেমনি একটি ভিডিও দেখুন :



তথ্যসূত্র : গার্ডিয়ান

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৭/ফিরোজ

Walton Laptop