ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিনা মূল্যে ভৌতিক সিনেমা দেখার ৬ ওয়েবসাইট

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-২০ ৪:১৮:২৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-২০ ৪:২৬:২৩ পিএম
প্রতীকী ছবি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : অনেকেরই পছন্দ ভৌতিক বা ভয়ের সিনেমা (হরর মুভি), যদিও তা বিশ্বের সেরা চলচ্চিত্র রীতির প্রতিনিধিত্ব করে না।

আনন্দের বিষয় হচ্ছে, ইন্টারনেটের মাধ্যমে নানা ধরনের ভয়ের সিনেমা খুব সহজেই দেখা যায়। নেটফ্লিক্স বা অন্যান্য অনেক সাইটে মূল্য পরিশোধ করা লাগে সিনেমার দেখার ক্ষেত্রে। কিন্তু আপনি যদি বিনা মূল্যে ভয় পেতে চান বা বন্ধুদের সঙ্গে বসে পুরোনো ভৌতিক সিনেমা উপভোগ করতে চান, তাহলে এ ধরনের কিছু ওয়েবসাইট এবার জেনে নিন।

Viewster
সাইটটিতে নানা ধরনের প্রচুর ভয়ের সিনেমা রয়েছে। স্বল্প বাজেটের এসব মুভির ভিডিও কোয়ালিটি ভালো। এবং প্রতিটি মুভির সংক্ষিপ্ত বিবরণ রয়েছে, ফলে দেখার আগেই ধারণা পাওয়া যাবে কোনটি সিনেমাটির গল্প কেমন।

RetroVision
এটি ক্লাসিক মুভি এবং টিভি ওয়েবসাইট, তাই এর হরর মুভি সেকশনে বেশিরভাগ সিনেমা পুরোনো সময়কার। ১৯৩১ সাল থেকে শুরু করে পরবর্তী বিভিন্ন সময়কার পুরোনো হরর মুভি রয়েছে।

FrightPix
এই সাইটটি শুধুমাত্র হরর মুভি নিয়েই। এখানে রেট্রো ভিশন সাইটটির তুলনায় আধুনিক সময়ের হরর মুভি রয়েছে। যার বেশিরভাগই স্বল্প বাজেটের ফিল্ম। সাইটটিতে ক্যাটাগরিভিত্তিক মুভি সাজানো রয়েছে। যেমন ‘অল টাইম স্কেয়ার্স’, ‘ক্রিয়েচার ফিচার’, ‘সেক্সি হরর’।

OVGuide
সাইটটিতে অসংখ্য মুভি রয়েছে, হররপ্রেমীদের অবশ্যই এই সাইটটি ভিজিট করা উচিত। সাইটটিতে ২০০০ সালের পরবর্তী সময়ের এবং নতুন মুভিও রয়েছে।


80sHorror
নামের সঙ্গে যথার্থ এই সাইটটি। এখানে আশির দশকের নানা ধরনের হরর মুভি রয়েছে।

TubiTV
সাইটটি অসংখ্য হরর মুভি এবং টিভি শো রয়েছে। সবগুলোই বিনা মূল্যে দেখা যাবে তবে বিজ্ঞাপন দেখার সামান্য ঝামেলা পোহাতে হবে।

ইউটিউব ভুলে যাবেন না!
ইউটিউবে অনেকেই পূর্ণাঙ্গ মুভি আপলোড করে থাকেন। কখনো কখনো সময় কপিরাইট ইস্যুতে আপলোডের পরপরই ইউটিউব কর্তৃপক্ষ তা সরিয়ে ফেলে। তারপরও আপনি কয়েক শত পূর্ণাঙ্গ হরর মুভি দেখতে পারবেন ইউটিউবে। ‘horror movies’ লিখে সার্চ দিলেই হবে।

তথ্যসূত্র: মেকইউজঅব



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৭/ফিরোজ

Walton
 
   
Marcel