ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফের স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি দেশে কোনো আইএস নেই

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ১৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফের স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি দেশে কোনো আইএস নেই

সচিবালয় প্রতিবেদক : দেশে কোনো আইএস নেই বলে আবারও দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে মন্ত্রী সাংবাদিকদের কাছে এ দাবি করেন।

তিনি বলেন, বিদেশিরা যতই অভিযোগ করুক না কেন, বাংলাদেশে কোনো আইএস নেই। সম্প্রতি বিভিন্ন অভিযানে যারা ধরা পড়ছেন, তারা দেশীয় সন্ত্রাসী ও জঙ্গি। তাদের আইএসের সঙ্গে কোনো সম্পৃক্ততা নেই। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারের কঠোর অবস্থানের কারণে পরিস্থিতি সরকারের পুরোপুরি নিয়ন্ত্রণে রয়েছে।

মন্ত্রী বলেন, সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান অত্যন্ত সফল হয়েছে। যেকোনো জঙ্গি তৎপরতা মোকাবিলায় আমাদের পুলিশ বাহিনী সক্ষম।

তিনি বলেন, সীতাকুণ্ডের জঙ্গিঘাঁটি গোয়েন্দারা চিহ্নিত করে। এর পর আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী ঘিরে রাখে। ভেতর থেকে জঙ্গিরা গুলি করে, বোমা মারে। অভিযানে চার জঙ্গি নিহত হয়েছেন। এতে দুজন পুলিশ আহত হন। আহত পুলিশ সদস্যরা শঙ্কামুক্ত।

তিনি আরো বলেন, দেশে জঙ্গিবাদ এখনো নির্মূল হয়নি। তবে জঙ্গিবাদী তৎপরতা নিয়ন্ত্রণে আছে। জঙ্গিবাদ নির্মূলে জনগণ আমাদের সঙ্গে আছে। জনগণকে সঙ্গে নিয়ে আমরা একের পর এক জঙ্গিঘাঁটি নির্মূল করছি।

আইএসের অপপ্রচার চালিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, বাংলাদেশে আসলে আইএস বলতে কিছু নেই। বিদেশ থেকেও জঙ্গিরা আসেনি। এসব অপপ্রচার মূলত বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রার বিরুদ্ধে ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়।’ সেই ষড়যন্ত্র এখনো চলছে বলে জানান তিনি।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে কেউ আইএসে যোগ দিতে যাচ্ছে না। অন্য দেশে বসবাসকারী বাংলাদেশিদের কেউ কেউ যেতে পারে। তবে সেটা সংখ্যায় কম। দেশে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৭/নঈমুদ্দীন/হাসান/এসএন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়