ঢাকা, শুক্রবার, ৬ শ্রাবণ ১৪২৪, ২১ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

সবার নজরে হুয়াওয়ে ‘পি১০’

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৩-১৯ ২:৩৭:৪০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৯ ২:৩৭:৪০ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭’- তে হুয়াওয়ে উন্মোচন করে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন হুয়াওয়ে পি১০। উদ্বোধনের পর থেকে অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়েই প্রশ্ংসা পাচ্ছে ডিভাইসটি। হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাস এখন পর্যন্ত স্মার্টফোন বিশ্বে ২৩টি উল্লেখযোগ্য স্বীকৃতি পেয়েছে।

আকর্ষণীয় ডিজাইন ও লাইকা ডুয়াল লেন্স পোর্ট্রেট ছবি তোলার সুবিধার জন্য ওয়েবভিত্তিক বিশ্বখ্যাত ‘ডিভাইস রিভিউ’ প্রতিষ্ঠানসমূহ এ ডিভাইস দু’টিকে ‘টপ পিক’ বলে ঘোষণা দিয়েছে।

অ্যান্ড্রয়েড অথরিটি হুয়াওয়ে পি১০- কে ‘বেস্ট অব এমডব্লিউসি ২০১৭: বেস্ট স্মার্টফোন’ ঘোষণা দিয়েছে। ডিজিটাল ট্রেন্ডস ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে’ হুয়াওয়ে পি১০-কে ‘বেস্ট ফোনের’ স্বীকৃত দিয়েছে। এছাড়া তারা হুয়াওয়ে পি১০- এর ডুয়াল লেন্স রিয়ার ক্যামেরা ও এর দক্ষতা নিয়ে বলেছে, ডিভাইসটির মাধ্যমে চমৎকার পোর্ট্রেট তোলা যাবে এবং ছবির কালার অপশনও অত্যন্ত আকর্ষণীয়। অ্যান্ড্রয়েড সেন্ট্রাল হুয়াওয়ে পি১০- কে ‘২০১৭ এমডব্লিউসি টপ পিক’ বলে স্বীকৃতি দিয়েছে।

ফোন অ্যারিনা হুয়াওয়ে পি১০- কে ‘বেস্ট নিউ ফোন’স অ্যান্ড ডিভাইসেস’ বিভাগে স্বীকৃতি দিয়েছে। এক্ষেত্রে, তারা ডুয়াল ক্যামেরার নিখুঁত নকশাকে প্রাধান্য দিয়েছেন। ট্রাস্টেড রিভিউস পি১০- কে ‘বেস্ট ফোনস অব এমডব্লিউসি’ বলে ঘোষণা দিয়েছে যেখানে অ্যান্ড্রয়েড সেন্ট্রাল হুয়াওয়ে পি১০ প্লাসকে একই বিভাগে সেরার স্বীকৃতি দিয়েছে।

এছাড়াও, উবারগিজমো, টি৩ এবং অন্যান্য স্মার্টফোন সমালোচকরা হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাসকে উদ্ভাবন, নকশা ও আকর্ষণীয় ক্যামেরার জন্য সেরার স্বীকৃতি দিয়েছে।

এ নিয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের সিইও রিচার্ড ইউ বলেন, ‘বিশ্বে সংস্কৃতি ও প্রযুক্তি প্রতিটি ক্ষেত্রেই নিজেদের ছাড়িয়ে যাচ্ছে। এক্ষেত্রে, আমরা সার্বিকভাবে জীবনের মানোন্নয়নে ও জীবনকে সমৃদ্ধ করতে নতুন পণ্য ও অভিজ্ঞতা নিয়ে আসতে চাই।’ তিনি আরো বলেন, ‘আমাদের আকর্ষণীয় ও নতুন হুয়াওয়ে পি১০ ও পি১০ প্লাসের ছবি তোলার ক্ষেত্রে অসাধারণ নৈপুণ্য ও চমকপ্রদ ডিজাইন এবং হার্ডওয়্যারের উদ্ভাবন ফোনটি ব্যবহারকারীদের একটি শক্তিশালী ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা দিবে।’

হুয়াওয়ে পি১০ এর পূর্ববর্তী হুয়াওয়ে পি৯ ডিভাইসটিও অ্যান্ড্রয়েড সমালোচক ব্যবহারকারীদের কাছ থেকে চমৎকার রেটিং পেয়েছিল। যা ফোনটিকে ২০১৬ সালের অন্যতম সেরা স্মার্টফোনে পরিণত করেছিল। বাংলাদেশে স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যেও অত্যন্ত জনপ্রিয়তা পেয়েছিল ডিভাইসটি। পি৯- এর সাফল্যের ধারাবাহিকতায় হুয়াওয়ে পি১০ ডিভাইসটিও অতিশীঘ্রই বাংলাদেশের বাজারে আসবে।




রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৭/ফিরোজ

Walton Laptop