ঢাকা, সোমবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৯ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিসিএসের উদ্যোগে পাশে থাকবে আইসিটি বিভাগ

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৯ ৬:৩৬:৩১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৯ ৬:৩৬:৩১ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের নবনিযুক্ত ভারপ্রাপ্ত সচিব সুবীর কিশোর চৌধুরী ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নবনিযুক্ত নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) প্রতিনিধিদল। বিসিএস সভাপতি আলী আশফাকের নেতৃত্বে ১৯ মার্চ রোববার, উভয় কর্মকর্তার কার্যালয়ে ফুলেল শুভেচ্ছা জানিয়ে এই সাক্ষাৎ করেন তারা।

এ সময় বিসিএস প্রতিনিধিদলে আরও ছিলেন বিসিএস এর যুগ্ম মহাসচিব নাজমুল আলম ভূঁইয়া এবং বিসিএস এর সহকারী সাধারণ ব্যবস্থাপক মোহাম্মদ হাসানুজ্জামান।

সাক্ষাতকালে বিসিএস সভাপতি আলী আশফাক বলেন, বাংলাদেশে তথ্যপ্রযুক্তির উন্নতিতে আইসিটি বিভাগের সঙ্গে বিসিএস কাঁধ মিলিয়ে একসঙ্গে কাজ করে যাচ্ছে। নতুন কর্মকর্তাদের একান্ত সহযোগিতা এবং পরোক্ষ তত্ত্বাবধানে বিসিএস দেশের তথ্যপ্রযুক্তিতে আরো বেশি ভূমিকা রাখতে পারবে বলে আমি বিশ্বাস করি। এছাড়াও ২০১৯ সালে আন্তর্জাতিক তথ্যপ্রযুক্তি সংস্থা ‘অ্যাসোসিও সামিট’ বাংলাদেশে করার ব্যাপারে আইসিটি ডিভিশনের সহযোগিতায় আমরা বিটে অংশগ্রহন করব। তাছাড়া ২০২১ সালে উইটসা ওয়ার্ল্ড কংগ্রেস (উইটসা ২০২১)  আইসিটি ডিভিশনের সহযোগিতায় বাংলাদেশে অনুষ্ঠিত হবে। এখানেও আমরা আইসিটি ডিভিশনের সঙ্গে একঙ্গে কাজ করবো।

এ সময় নবনিযুক্ত ভারপ্রাপ্ত সচিব সুবীর কিশোর চৌধুরী তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে যৌথভাবে কাজ করার জন্য সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।

অপরদিকে, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নবনিযুক্ত নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকারের সঙ্গে সাক্ষাতকালে বিসিএস প্রতিনিধিদলের পাশাপাশি উপস্থিত ছিলেন বিসিসির পরিচালক তারেক এম বরকতউল্লাহ এবং পরিচালক (প্রশিক্ষণ ও উন্নয়ন) মোহাম্মদ এনামুল কবির। এ সময় আগামীতেও বিসিসি এবং বিসিএস এর কার্যক্রম অব্যাহত থাকবে বলে সবাই সম্মত হন।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৭/ফিরোজ

Walton Laptop