ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশের জয়ে ঢাবিতে উল্লাস

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৯, ১৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের জয়ে ঢাবিতে উল্লাস

নিজস্ব প্রতিবেদক : শ্রীলংকার বিপক্ষে টাইগারদের শততম টেস্টে স্মরণীয় বিজয়ে বাঁধভাঙা উল্লাসে মেতে উঠেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

রোববার টেস্টের ৫ম ও শেষ দিনে তৃতীয় সেশনে এসে যখন মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে জয়সূচক রানটি আসে তখন গোটা বাংলাদেশের মত উল্লাসে ফেটে পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলের টিভি রুম থেকে বাংলাদেশ বাংলাদেশ শ্লোগান ভেসে আসতে থাকে।

পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকার রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে উল্লাস করেন। তারা জাতীয় পতাকা নেড়ে পুরো এলাকা মাতিয়ে তোলেন।

উদ্বেল আনন্দে জাতীয় পতাকা হাতে নিয়ে বিভিন্ন হল থেকে দলে দলে মিছিল নিয়ে শিক্ষার্থীরা ছুটে আসে রাজু ভাস্কর্যের সামনে। শততম টেস্টে শ্রীলঙ্কাকে হারানোর পর থেকেই শিক্ষার্থীদের ভিড় বাড়তে থাকে টিএসসি প্রাঙ্গণে। দল বেধে মিছিল করে ‘বাংলাদেশ বাংলাদেশ’ ধ্বনিতে তারা মুখরিত করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

শত শত শিক্ষার্থী আনন্দ মিছিল নিয়ে রাজু ভাস্কর্যের সামনে এসে শ্লোগানের মাধ্যমে ক্রিকেট দলকে অভিনন্দন জানায়। তাদের মুখে কেবলই ‘বাংলাদেশ, বাংলাদেশ’ শ্লোগান। শিক্ষার্থী বাংলাদেশের পতাকা নিয়ে ‘বাংলাদেশ’ ‘বাংলাদেশ’ বলে শ্লোগান দিতে দিতে আনন্দ নৃত্যে মেতে ওঠেন। ‘ভি’ চিহ্ন দেখিয়ে স্মার্টফোনে সেলফিও তুলেছেন কেউ কেউ।

উল্লাস করতে থাকা নাঈম নামের কবি জসীমউদদীন  হলের এক শিক্ষার্থী বলেন, ‘টাইগারদের এই জয়ে আমরা এতই খুশি যে কিছু বলার মত ভাষা খুঁজে পাচ্ছি না। আশা থাকবে ভবিষ্যতে টাইগাররা এভাবে প্রতিটি ম্যাচে আমাদের জয় উপহার দেবে।’

বুলবুল নামে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিভাগের আরেক শিক্ষার্থী অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘এ পর্যন্ত একশ টেস্ট ম্যাচ খেলে আমরা মাত্র ৯টিতে জিতেছি। কিন্তু শততম ম্যাচ জিতে মনে হচ্ছে সবগুলোই জিতেছি।’



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৭/ইয়ামিন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়