ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘আগামী বছর ইউনিয়ন পর্যায়ে হাইস্পিড ব্রডব্যান্ড’

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ১৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আগামী বছর ইউনিয়ন পর্যায়ে হাইস্পিড ব্রডব্যান্ড’

নিজস্ব প্রতিবেদক, যশোর : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী বছরের মধ্যে ইউনিয়ন পর্যায়ে হাইস্পিড ব্রডব্যান্ড কানেক্টিভিটি সার্ভিস পৌঁছে দিতে চায় সরকার। এরমধ্য দিয়ে ২০১৮ সালের ডিসেম্বরে আইসিটি সেক্টরে রপ্তানি আয় এক বিলিয়ন ডলার ছাড়াবে এবং ২০২১ সালের মধ্যে তা পৌঁছাবে ৫ বিলিয়ন ডলারে।

তিনি রোববার বিকেলে যশোরের তিনটি অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিগত ৮ বছরে আইসিটি সেক্টরে প্রভূত উন্নয়ন হয়েছে। এ সেক্টরে তরুণ-তরুণীদের যে আগ্রহ রয়েছে এবং তাদের যে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে তাতে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে।

প্রতিমন্ত্রী প্রথমে যশোরের শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক পরির্দশন করেন। এরপর তিনি পার্কের হলরুমে আইটি উদ্যোক্তা ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। পরে তিনি যশোর জিলা স্কুল মাঠে আয়োজিত লার্নিং অ্যান্ড আর্নিং মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন।

সবশেষ তিনি যশোরের জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত মোবাইলভিত্তিক হেল্পডেস্ক বাস্তবায়ন বিষয়ক কর্মশালায় অংশগ্রহণ করেন।

এসব অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, আইসিটি খাত থেকে অর্থনৈতিক প্রবদ্ধি বাড়াতে দেশে এ মুহূর্তে ২১টি আইটি পার্ক নির্মাণের কাজ চলছে। আগামী ৫ বছরের মধ্যে আরো ৭টি পার্ক নির্মাণের কাজ শুরু করা হবে।

প্রতিমন্ত্রীর সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর এটুআই প্রকল্পের মহাপরিচালক মোস্তাফিজুর রহমান, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর প্রমুখ।



রাইজিংবিডি/যশোর/১৯ মার্চ ২০১৭/বি এম ফারুক/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়