ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দেশের স্বার্থে দুটি চুক্তির আহ্বান

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের স্বার্থে দুটি চুক্তির আহ্বান

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের স্বার্থে ভারতের সঙ্গে দুটি চু্ক্তির আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। চুক্তি দুটি হচ্ছে- তিস্তা চুক্তি ও বিএসএফের গুলিতে বাংলাদেশি হত্যা বন্ধের চুক্তি। সেই সঙ্গে তিনি সামরিক চুক্তির বিপক্ষে মত দিয়েছেন।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘সাউথ এশিয়া ইয়ুথ ফর পিচ অ্যান্ড প্রোসপারিটি সোসাইটি’ আয়োজিত সেমিনারে তিনি এ কথা বলেন।

এ মুহূর্তে ভারতের সঙ্গে সামরিক চুক্তির প্রয়োজন নেই উল্লেখ করে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, এ ধরনের চুক্তি করার আগে জনগণের মতামত নেওয়া প্রয়োজন। আমি সরকারকে অনুরোধ করব একটি গণভোট নেন, বাংলাদেশের জনগণ ভারতের সঙ্গে সামরিক চুক্তি চায় কিনা?

বাংলাদেশের স্বার্থে দুটি চুক্তির আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীকে উদ্দেশে তিনি বলেন, আপনি ভারতের সঙ্গে কেবল দুটি চুক্তি করে আসুন। একটি হলো তিস্তা চুক্তি। আরেকটি হলো বিএসএফ ‍গুলি করে বাংলাদেশের নাগরিকদের হত্যা করবে না, সেই চুক্তি। এই দুটি চুক্তিই কেবল বাংলাদেশের স্বার্থে। আর কোনো চুক্তিই বাংলাদেশের স্বার্থে নয়।

সভাপতিত্ব করেন সাউথ এশিয়া ইয়ুথ ফর পিচ অ্যান্ড প্রোসপারিটি সোসাইটির সভাপতি অধ্যাপক সাজ্জাদুল হক। বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরউল্লাহ চৌধুরী, অধ্যাপক দিলারা চৌধুরী, সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/৫ এপ্রিল ২০১৭/সাওন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়