ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

‘প্রধানমন্ত্রী ভারত সফরে দুদেশের সম্পর্ক আরো দৃঢ় হবে’

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘প্রধানমন্ত্রী ভারত সফরে দুদেশের সম্পর্ক আরো দৃঢ় হবে’

সিরাজগঞ্জ প্রতিনিধি : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ সবসময় প্রতিবেশী ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলোর শান্তিপূর্ণ সমাধান করে। ইতিপূর্বে ছিটমহল সমস্যা সমাধান, সমুদ্রসীমা উদ্ধারসহ অনেক বিষয়ই শান্তিপূর্ণ সমাধান হয়েছে। এবারও তার ব্যতিক্রম হবে না।

বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের ১০০ শয্যা থেকে ২৫০ শয্যা উন্নীতকরণ কাজ পরিদর্শন শেষে চিকিৎসক-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ভারত সফরে দু’দেশের মধ্যে সম্পর্ক আরো দৃঢ় হবে। এ ছাড়াও এই সফরে বেশ কয়েকটি বিষয়ের শান্তিপূর্ণ সমাধান হবে।

তিনি বলেন, বিএনপির স্বভাব সব কাজেরই বিরোধিতা করা। এরই ধারাবাহিকতায় তারা প্রধানমন্ত্রীর ভারত সফরকে ঘিরে নানা ধরনের উস্কানিমূলক বক্তব্য দিয়ে যচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসাসেবার মান বৃদ্ধির নির্দেশ দিয়ে বলেন, ডাক্তার আর নার্সরা যদি নিয়মিত দায়িত্ব পালন না করেন তাহলে এত আধুনিক হাসপাতাল তৈরি করেও রোগীকে সেবা দেওয়া সম্ভব নয়।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার চিকিৎসা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে আমরা স্বাস্থ্যসেবায় এগিয়ে রয়েছি। একসঙ্গে ৬ হাজার ডাক্তার, ১০ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে, যা নজিরবিহীন ঘটনা। যেসব পদ খালি রয়েছে অবিলম্বে সেগুলো পূরণ করা হবে।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. মো. মনজুর রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রকল্প পরিচালক বাকির হোসেন, অধ্যক্ষ ডা. রেজাউল ইসলাম, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম, পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা প্রমুখ।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, কে এম হোসেন আলী হাসান, যুবলীগের সভাপতি মঈন উদ্দিন খান চিনু, সাধারণ সম্পাদক আব্দুল হাকিম উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী সদর উপজেলার শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেন।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/৬ এপ্রিল ২০১৭/অদিত্য রাসেল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়