ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

আদালতে পুলিশকে আইনজীবীর কিল-ঘুষি

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আদালতে পুলিশকে আইনজীবীর কিল-ঘুষি

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় আদালতে নিরাপত্তার দায়িত্ব পালনরত অবস্থায় পুলিশের কনস্টেবল আলাউদ্দিন এক আইনজীবীর কিল-ঘুষিতে আহত হয়েছেন।

খুলনার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। আহত পুলিশ কনস্টেবলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানান, বেলা পৌঁনে ১১টার দিকে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে কার্যক্রম চলাকালে সাদা টি-শার্ট পরা অ্যাডভোকেট হাফিজুর রহমান শান্ত কাঠগড়ায় দাঁড়ানো এক আসামির সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এ সময় এজলাসের মধ্যে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত কনস্টেবল আলাউদ্দিন তাকে আসামির সঙ্গে কথা বলতে নিষেধ করেন এবং তার পরিচয় জানতে চান। এতে ক্ষিপ্ত হয়ে অ্যাডভোকেট হাফিজুর রহমান শান্ত তার মুখে কিল-ঘুষি মারেন। এ সময় এজলাসের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এজলাস ও আদালতে দায়িত্বরত অন্য পুলিশ সদস্যরা দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করেন। এ ঘটনার পর আদালতে দায়িত্বরত পুলিশ সদস্যদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। 

আহত পুলিশ সদস্য আলাউদ্দিন ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালত চলাকালে সাদা টি-শার্ট পরে হাফিজুর রহমান শান্ত এজলাসে প্রবেশ করে আসামির সঙ্গে কথা বলার চেষ্টা করেন। এ সময় তার পরিচয় জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে মুখে আঘাত করেন। এতে ঠোঁট কেটে যায় এবং রক্তাক্ত জখম হন। 

আদালতে কর্মরত পুলিশ পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) খালেদা ইয়াসমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তাদের নির্দেশমত এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আনিছুর রহমান পপলু বলেন, খবর পেয়ে তিনি ওই এজলাসে গিয়েছিলেন। এক সঙ্গে কাজ করতে গিয়ে অনেক সময় কিছু ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। আলাপ-আলোচনা করে ঘটনাটির মীমাংসা করে নেওয়া হবে।



রাইজিংবিডি/খুলনা/০৬ এপ্রিল ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়