ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাথরুমে কাপড় রাখার হুকে গোপন ক্যামেরা!

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৬, ১৬ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাথরুমে কাপড় রাখার হুকে গোপন ক্যামেরা!

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ওপরের ছবিটি দেখুন। পাবলিক টয়লেটে কিংবা কাপড় পরিবর্তনের রুমগুলোতে আমরা যে ধরনের হুকে কাপড় খুলে রাখি, তার সঙ্গে এই হুকের কোনো পার্থক্য নেই। কিন্তু ভালো করে দেখলে খেয়াল করবেন, এই হুকে খুবই ক্ষুদ্র আকৃতির একটি ফুটো রয়েছে।

পুলিশের তদন্তে বেরিয়ে এসেছে, প্লাস্টিকের হুকে এই ক্ষুদ্র ফুটো আসলে একটি লুকানো ভিডিও ক্যামেরা! এর সাহায্য নগ্ন ছবি কিংবা ভিডিও ধারণ করে থাকে অপরাধীরা। এই প্লাস্টিকের হুকের মধ্যে ক্যামেরা, মেমোরি কার্ড স্লট, ইউএসবি পোর্ট ও অন-অফ বাটন রয়েছে।

এটি মূলত বাসাবাড়ির নিরাপত্তা ডিভাইস হিসেবে পরিচিত হলেও, অপরাধীরা এর ব্যবহার শুরু করেছে পাবলিক টয়লেট, কাপড় পরিবর্তনের রুম এবং হোটেল রুমে। কাপড় রাখার হুক আকৃতির এই ডিভাইসটির ব্যাটারি লাইফ ২ ঘণ্টা।



যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মনরো কাউন্টি শেরিফ অফিস বেশ কিছু পাবলিক টয়লেট ও কাপড় পরিবর্তনের রুম থেকে গোপন ক্যামেরাযুক্ত কাপড় রাখার হুক উদ্ধার করেছে এবং এ ব্যাপারে বিশ্বব্যাপী সকলকে সতর্ক থাকতে বলেছে।

কারণ ক্যামেরাযুক্ত হুকগুলো বিশ্বের বিভিন্ন অনলাইন শপিং সাইটে মাত্র ২৫ ডলারে (বাংলাদেশি টাকায় ২ হাজার ১০০ টাকার মতো) বাসাবাড়ির নিরাপত্তা ডিভাইস হিসেবে পাওয়া যাচ্ছে। কিন্তু অপরাধীরা এর ব্যবহার শুরু করেছে কাপড় পরিবর্তনের রুমগুলোতে। পাবলিক রেস্টরুম ব্যবহারে ক্ষেত্রে পুলিশের পক্ষ থেকে সকলকে ভালোমতো চারপাশটা খেয়াল করার জন্য সচেতন থাকলে বলা হয়েছে।

তথ্যসূত্র : ডেইলি মেইল



রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়