ঢাকা, রবিবার, ১০ বৈশাখ ১৪২৪, ২৩ এপ্রিল ২০১৭
Risingbd
সর্বশেষ:

যুব প্রতিবন্ধীদের জাতীয় তথ্যপ্রযুক্তি প্রতিযোগিতা ৬ মে

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-১৯ ৪:০৩:২৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-১৯ ৪:১৪:৫০ পিএম
ফাইল ছবি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের উদ্যোগে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল দেশে দ্বিতীয়বারের মতো যুব প্রতিবন্ধীদের নিয়ে জাতীয় তথ্যপ্রযুক্তি (আইটি) প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে।

রাজধানীর গ্রিন রোডের ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে আগামী ৬ মে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগামী ২৭ এপ্রিলের মধ্যে আবেদন করতে হবে।

এ প্রতিযোগিতা আয়োজনের উদ্দেশ্য, দেশের যুব প্রতিবন্ধীদের মধ্যে তথ্যপ্রযুক্তি চর্চা ব্যাপক ভাবে সম্প্রসারণ এবং ডিজিটাল বাংলাদেশের উপযুক্ত মানব সম্পদ হিসেবে প্রতিবন্ধী ব্যক্তিদের প্রস্তুতির ক্ষেত্রে সহায়তা করা।

প্রতিযোগিতায় আবদেনের যোগ্যতা হিসেবে বয়স ১৩ থেকে ১৯ এর মধ্যে হতে হবে এবং শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে অষ্টম শ্রেণী পাশ হতে হবে। প্রতিযোগিতার বিষয় : মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট এবং ইন্টারনেট।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল সূত্রে জানা গেছে, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলের জন্য আইসিটি বিভাগ ও বিসিসি আয়োজিত চাকরি মেলায় অংশগ্রহণের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ থাকবে। প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের আকর্ষণীয় পুরস্কার প্রদান এবং বিজয়ীদের মধ্যে থেকে দক্ষতা ও যোগ্যতার ভিত্তিতে আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্য ৪ জনের দল গঠন করা হবে।

এছাড়া বিভিন্ন ক্যাটাগরি থেকে বিজয়ীদের মধ্যে থেকে দক্ষতার ভিত্তিতে নির্বাচিতদের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে বিনা মূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

যুব প্রতিবন্ধীদের জাতীয় আইটি প্রতিযোগিতার বিস্তারিত তথ্য জানা যাবে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ওয়েবসাইটে (http://www.bcc.gov.bd)।



রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৭/ফিরোজ

Walton Laptop