ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১৫ কাঠা জমি দখল করেছিল রাশিয়ান দূতাবাস

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১০, ২০ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৫ কাঠা জমি দখল করেছিল রাশিয়ান দূতাবাস

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশানে অবস্থিত রাশিয়ান দূতাবাস প্রায় ১৫ কাঠা জায়গা দখল করেছিল বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

তিনি বলেন, আলোচনার ভিত্তিতে এগুলো অপসারণ করা হচ্ছে। ফুটপাত দিয়ে চলাচল জনসাধারণের  সাংবিধানিক অধিকার। এতোদিন তারা না বুঝে জায়গাটি দখল করে রেখেছিল।

বৃহস্পতিবার রাজধানীর গুলশান-২ নম্বরে রাশিয়ান দূতাবাসের সামনে ফুটপাত দখল করে থাকা অবৈধ ব্লক অপসারণ অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) কর্তৃপক্ষ।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আনোয়ারুল ইসলাম। অভিযানস্থলে উপস্থিত রয়েছেন ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।

পরে অভিযানস্থলে উপস্থিত হন ডিএনসিসি মেয়র আনিসুল হক। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, রাজধানীতে সব দূতাবাসের দখল করা জায়গা উদ্ধারে গৃহীত উচ্ছেদ কর্মসূচির অংশ হিসেবে এখানে অভিযান চালানো হচ্ছে।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, যানজট নিরসনে রাজধানীতে ডিএনসিসির তত্ত্বাবধায়নে ৪ হাজার বাস নামানোর ঘোষণা দেওয়া হয়েছে। বাসগুলো একটি ছাতার নিচে পরিচালনা করা হবে। এ বছরই কিছু বাস নামানো হবে।

তিনি আরো বলেন, আমরা এ বিষয়ে অনেক দূর এগিয়েছি। রুট তৈরি করব, ই-টিকিটিং, ভাড়া ইত্যাদি নির্ধারণ করতে সময়ের প্রয়োজন।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৭/আশরাফ/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ