ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘ইন্টারনেট ব্যবস্থাপনায় অংশীজনদের নিয়ে জাতীয় কমিটি প্রয়োজন’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ইন্টারনেট ব্যবস্থাপনায় অংশীজনদের নিয়ে জাতীয় কমিটি প্রয়োজন’

নিজস্ব প্রতিবেদক : ইন্টারনেটের দক্ষ ব্যবস্থাপনায় তথ্য মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগসহ অংশীজনদের নিয়ে জাতীয় কমিটির প্রয়োজন, বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সেসাথে ইন্টারনেটকে নিরাপদ রাখতে সাইবার আইন, সাইবার পুলিশ ও সাইবার আইনজ্ঞ আসছে বলেও সভায় জানান তিনি।

সোমবার রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সেমিনার হলে বাংলাদেশ কনসালটেশন অন এপিআরআইজিএফ ২০১৭ শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আগামী ২৬ থেকে ২৯ জুলাই ব্যাংককে অনুষ্ঠেয় এশিয়া-প্যাসিফিক রিজিওনাল ইন্টারনেট গভর্নেন্স ফোরাম (এপিআরআইজিএফ) ২০১৭তে অংশগ্রহণের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম (বিআইজিএফ) এ মতবিনিময় সভার আয়োজন করে।

ইন্টারনেটকে মৌলিক অধিকার হিসেবে প্রতিষ্ঠার দাবির প্রবক্তা ও বিআইজিএফের প্রতিষ্ঠাতা সভাপতি হাসানুল হক ইনু বলেন, টেকসই উন্নয়নের জন্য নিরাপদ ও বিনামূল্যে ইন্টারনেট জরুরি। কারণ এটি জনগণের সক্ষমতা বৃদ্ধিমূলক প্রযুক্তি। সবুজ, টেকসই, ডিজিটাল-এ ত্রিমাত্রিক উন্নয়নের জন্য ইন্টারনেটকে আরো জনমুখী করার বিকল্প নেই, বলেন তথ্যমন্ত্রী।

বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও অ্যান্ড কমিউনিকেশনের (বিএনএনআরসি) প্রধান নির্বাহী এএইচএম বজলুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিআইজিএফের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল হক অনু, বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সভাপতি অধ্যাপক ড. এম মাহফুজুল ইসলাম, মেট্রোনেট লিমিটেডের সৈয়দ আলমাস কবির, ইন্টারনেট সোসাইটির মো. জাহাঙ্গীর হোসেন, ই-ক্যাবের রাজীব আহমেদ, আইএসপিএবির এমদাদুল হক, বিআইজিএফের নির্বাহী সদস্য মো. সাজ্জাদ হোসেন, বাংলা উইকিপিডিয়ার নূরুন্নবী চৌধুরী, বিটিআরসির ইশতিয়াক আরিফ, ফাইবার হোমর সুমন আহমেদ প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়