ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাপান আইটি উইকে বেসিস

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৯, ১১ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাপান আইটি উইকে বেসিস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : জাপানের টোকিও বিগসাইটে গত ১০ মে থেকে শুরু হয়েছে তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক আয়োজন ‘২৬তম জাপান আইটি উইক, স্প্রিং’। চলবে আগামীকাল (১২ মে ২০১৭) পর্যন্ত।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সহযোগিতায় এই আয়োজনে তৃতীয়বারের মতো অংশ নিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

বিডা’র সচিব অজিত কুমার পালের নেতৃত্বে জাপান আইটি উইকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশিদসহ বেশ কয়েকটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নিয়েছেন।

বেসিসের সদস্য কোম্পানি এটম এপি লিমিটেড, বাংলাদেশ মাইক্রোটেকনোলজি লিমিটেড, বিজেআইটি ইনকর্পোরেশন, কমলিংক ইনফো টেক লিমিটেড, ডাটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেড, ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেড, ইশপ বাংলাদেশ লিমিটেড, গিয়ারডন, হ্যালো ওয়ার্ল্ড কমিউনিকেশনস লিমিটেড, হোস্টিং৪বিডি লিমিটেড, ইনফোক্রাট সল্যুউশন লিমিটেড, ইক্সরা সল্যুউশন লিমিটেড, লিডসফট বাংলাদেশ লিমিটেড, মিডিয়া ৩৬৫, মিডিয়াসফট ডাটা সিস্টেমস লিমিটেড, মাইসফট লিমিটেড, ন্যাসসেনিয়া লিমিটেড, নোবেল আইটি সল্যুউশন লিমিটেড, ওপাস টেকনোলজি লিমিটেড, প্রাডেসিস আইটি লিমিটেড, সিনেসিস আইটি লিমিটেড ও দ্য কম্পিউটারস লিমিটেড এই আয়োজনে তাদের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার প্রদর্শনী ও প্রচার চালাচ্ছে। এছাড়া রয়েছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং বিসিএসের সদস্য কোম্পানি অ্যাডভেন্ট টেকনোলজি ও ট্রাই-জেম কম্পিউটারস এর স্টলও।

আয়োজনের অংশ হিসেবে দুটি সেমিনার অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ড্রিম৭১ তাদের জাপানী ব্যবসায়ীক অংশীদার কোম্পানির সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ মে ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়