ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাসার প্রতিযোগিতায় বাংলাদেশকে ভোট দিন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৯, ১৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাসার প্রতিযোগিতায় বাংলাদেশকে ভোট দিন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত বিশ্বের সর্ববৃহৎ হ্যাকাথন প্রতিযোগিতা ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৭’ এর চূড়ান্ত পর্বে পিপলস চয়েজ ক্যাটাগরিতে অবস্থান করছে বাংলাদেশের তিনটি প্রকল্প। যা গোটা জাতির জন্যই আনন্দের এবং গর্বের।

অনলাইন ভোটের মাধ্যমে প্রকল্পগুলো চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হবে। তাই বাংলাদেশকে বিশ্বের সামনে তুলে ধরতে বাংলাদেশি এই তিন প্রকল্পকে ভোট দিতে হবে।

সম্প্রতি বেসিসের উদ্যোগে বাংলাদেশে আয়োজিত নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৭ প্রতিযোগিতায় আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্য ১১টি প্রকল্প মনোনীত করা হয়। এর মধ্যে তিনটি প্রকল্প পিপলস চয়েজ ক্যাটাগরিতে স্থান পেয়েছে। এগুলো হলো- আত্ম উন্মেষ ()।

সংশ্লিষ্টরা জানান, পিপলস চয়েজ ক্যাটাগরিতে উঠে আসা তিনটি প্রকল্প বাংলাদেশের জন্য খুবই আনন্দ এবং গর্বের। অনলাইনে ভোট প্রদানের মাধ্যমে বাংলাদেশি এ প্রকল্পগুলোকে বিজয়ী করার মোক্ষম সময় এখন। তাই সবার প্রতি প্রকল্পটি ভোট প্রদানের আহ্বান করছি। আমাদের আরো ৮টি প্রকল্প নাসার চূড়ান্ত প্রতিযোগিতার তালিকায় রয়েছে। যেগুলো ভোটিং ছাড়াই নাসা সরাসরি বিচার-বিশ্লেষণ করবে। আশাকরি সেখান থেকেও আমাদের একাধিক প্রকল্প বিজয়ী হবে।

পিপলস চয়েজ ক্যাটাগরিতে থাকা প্রকল্পগুলোকে ভোট দিকে প্রথমে https://2017.spaceappschallenge.org/auth/signup সাইটে গিয়ে বিনা মূল্যে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। এরপর সাইটটিতে লগ-ইন করে https://2017.spaceappschallenge.org/vote লিংকে যেতে হবে। সেখান থেকে বাংলাদেশি তিনটি প্রকল্প সার্চ করে প্রত্যোকটিতে ভোট দিতে হবে। একটি অ্যাকাউন্ট থেকে দিনে একবার ভোট দেয়া যাবে। এভাবে আগামী ২১ মে পর্যন্ত প্রতিদিন একবার করে ভোট দেয়া যাবে।




রাইজিংবিডি/ঢাকা/১৩ মে ২০১৭/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়