ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২০২১ সালের মধ‌্যে হাজার উদ্ভাবন চায় সরকার

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ২০ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০২১ সালের মধ‌্যে হাজার উদ্ভাবন চায় সরকার

নিজস্ব প্রতিবেদক : ২০২১ সাল নাগাদ এক হাজার ইনোভেশন বা উদ্ভাবনের ধারণা তৈরি করতে চায় সরকার। সে লক্ষ‌্যে তরুণদের উদ্ভাবনী ধারণাকে সহায়তা করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত ‘বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ’ শীর্ষক এক আলোচনায় প্রধান অতিথির বক্তব‌্যে তিনি এ কথা তিনি।

অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতা করেছে মাইক্রোসফট। আয়োজনে সহযোগী ছিল দ্য ডেইলি স্টার, বেক্সিমকো ফার্মাসিটিক্যালস লিমিটেড ও এসএসডি টেক।

জুনাইদ আহমেদ পলক বলেন, নতুন নতুন ইনোভেশন দেশকে ডিজিটাল হিসেবে রূপ দিচ্ছে। আর এ কারণেই  ইনোভেশনকে অধিক গুরুত্ব দিয়ে আসছে সরকার। দেশে সরকারি-বেসরকারিপর্যায়ে বিভিন্ন ধারণা ও নতুন সব উদ্ভাবন করতে বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে তরুণদের উৎসাহ দেওয়া হচ্ছে। এজন্য তথ্যপ্রযুক্তি বিভাগ সবসময় সবার জন্য কাজ করতে প্রস্তুত।

পলক বলেন, গত আট বছরে বাংলাদেশ তথ্যপ্রযুক্তিতে যেভাবে এগিয়েছে তাতে বড় অবদান রয়েছে উদ্ভাবনের। সরকার চায় দেশে আগামী ২০২১ সাল নাগাদ ১০০০ ইনোভেশনের ধারণা তৈরি করতে। সেজন্য তরুণদের উদ্ভাবনী ধারণাকে সহায়তাও করা হচ্ছে। এর ফলে তারা নতুন নতুন উদ্ভাবন করছে। আর এসব উদ্ভাবন দেশকে ডিজিটাল হিসেবে দ্রুত গড়ে তুলছে।

তিনি বলেন, বিভিন্ন প্রতিষ্ঠান আলাদা আলাদাভাবে ইনোভেশনকে তুলে আনতে নানা কর্মসূচি ও প্রতিযোগিতার আয়োজন করছে। গ্রামীণফোন জিপি অ্যাক্সিলারেটর, মাইক্রোসফট ইমাজিন কাপ, বিভিন্ন হ্যাকাথনসহ নানা আয়োজনকে একটি ছাতার মধ্যে এনে দেশে উদ্ভাবনী ধারণাকে আরো বিস্তৃত করা হবে।

টেলিনর হেলথের সিইও সাজিদ রহমানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বক্তব্য দেন মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের এমডি শরিফুল ইসলাম, ডি নেটের প্রাধন নির্বাহী অনন্যা রহমান ও গ্রামীণফোনের ডেপুটি সিইও ইয়াসির আজমান প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২০ মে ২০১৭/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়