ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাজধানীর ৪১০ স্থানে ঈদের জামাত

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ১৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীর ৪১০ স্থানে ঈদের জামাত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে ঈদের জামাতের জন্য স্থান নির্ধারণ করেছে উভয় সিটি করপোরেশন।

এবার ঢাকা দক্ষিণে জাতীয় ঈদগাহ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাঠসহ ২৩০টি স্থানে এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ডের ১৮০টি স্থানে ঈদের জামাত হবে।

শনিবার উভয় সিটি করপোরেশন আলাদাভাবে এ তথ্য জানিয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাহী প্রকৌশলী আবুল হাসেম এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সমাজকল্যাণ কর্মকর্তা মো. এনায়েত হোসেন এসব তথ্য জানিয়েছেন।

উভয় কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে নির্ধারিত জায়গায় ঈদের জামাত হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রতিটি ওয়ার্ডে চারটি করে ঈদ জামাত হবে। ওয়ার্ডের সবচেয়ে পরিচিত ও জনবহুল জায়গায় হবে এসব জামাত। সিটি করপোরেশনের মাঠ, স্কুলের মাঠ, মসজিদ, মাদরাসার মাঠকে জামাতের জন্য বেছে নেওয়া হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) প্রতি ওয়ার্ডে পাঁচটি করে জামাত হবে। এজন্য প্রত্যেক কাউন্সিলরকে দায়িত্ব দেওয়া হয়েছে তার এলাকার ঈদের জামাত সুষ্ঠুভাবে যেন হয় সে ব্যবস্থা করতে। এবার বর্ষা মৌসুমে ঈদ হওয়ায় মুসল্লিরা যেন নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারেন সেজন্য শামিয়ানার ব্যবস্থা থাকছে।

এদিকে রাজধানীর প্রধান ঈদ জামাতের জন্য প্রস্তুত করা হচ্ছে জাতীয় ঈদগাহ। নারীদের জন্য থাকবে আলাদা জায়গা। জাতীয় ঈদগাহে একসঙ্গে ১ লাখ মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়েছে। ইতিমধ্যে ঈদগাহ প্রস্তুত করতে কার্যক্রম শুরু করেছে ডিএসসিসি।

এ ছাড়া ধর্ম মন্ত্রণালয় গত সপ্তাহে এক আন্তঃমন্ত্রণালয় সভায় সিদ্ধান্ত নিয়েছে, বরাবরের মতো এবারও ঢাকায় রোজার ঈদের প্রধান জামাত হবে সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে। তবে আবহাওয়া প্রতিকূল থাকলে ঈদের প্রধান জামাত সকাল ৯টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে হবে। আর জাতীয় ঈদগা মাঠ প্রস্তুত করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়