ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

চিকনগুনিয়া প্রতিরোধে চট্টগ্রামে ক্রাশ প্রোগ্রাম

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-০৭-০৯ ১:০৯:০৮ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-০৯ ১:০৯:০৮ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : মশাজনিত রোগ চিকনগুনিয়া প্রতিরোধে চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডে ক্রাশ প্রোগ্রাম নিয়ে মাঠে নামছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে ক্রাশ প্রোগ্রামের আওতায় মশা নিয়ন্ত্রণ কর্মসূচি। চিকুনগুনিয়া প্রতিরোধে দুই মাসব্যাপী এই কর্মসূচি চলবে বলে জানিয়েছেন।

এই কর্মসূচির আওতায় নগরীর ৪১টি ওয়ার্ডে ২০০ লিটার লার্ভিসাইড (মশার ডিম ধ্বংসকারী ওষুধ) এবং ৬০০ লিটার এডালটিসাইড (পূর্ণাঙ্গ মশা ধ্বংসকারী ওষুধ) ছিটানো হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান ছিদ্দিকী রাইজিংবিডিকে জানান, সারা বছরই মশার উপদ্রব থাকে। তবে প্রতি বছর নভেম্বর থেকে মার্চ পর্যন্ত মাসে মশার উপদ্রব বেশি লক্ষ্য করা যায়। সম্প্রতি রাজধানীসহ সারা দেশে চিকুনগুনিয়া রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় নগরীতে আগাম কর্মসূচি গ্রহণ করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। মেয়রের নির্দেশনা অনুযায়ী সোমবার থেকে চিকনগুনিয়া প্রতিরোধে ক্রাশ প্রোগ্রাম শুরু করা হচ্ছে।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন জানান, চট্টগ্রামে এখনো চিকুনগুনিয়া আক্রান্তের খবর পাওয়া যায়নি। তবে পূর্বপ্রস্তুতি হিসেবে দুই মাসব্যাপী মশা নিধন কর্মসূচি চালানো সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/৯ জুলাই ২০১৭/রেজাউল করিম/উজ্জল

Walton Laptop
 
     
Walton