ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সিরাজগঞ্জে যমুনার পানি বিপৎসীমার ৬১ সেন্টিমিটার উপরে

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪০, ১২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিরাজগঞ্জে যমুনার পানি বিপৎসীমার ৬১ সেন্টিমিটার উপরে

সিরাজগঞ্জ প্রতিনিধি : পাহাড়ি ঢল ও তিস্তা নদীতে ভারতের গজল ডোবা ব্যারেজের অধিকাংশ গেট খুলে দেওয়ায় সিরাজগঞ্জে যমুনা নদীতে পানি বেড়েই চলেছে।

গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি ১৯ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধ এলাকায় বিপৎসীমার ৬১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সিরাজগঞ্জ সদর উপজেলা ছাড়াও কাজিপুর, শাহজাদপুর ও চৌহালী উপজেলায় পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে সিরাজগঞ্জে সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। প্রতিদিন নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। যমুনার করাল গ্রাসে অনেকে বসতভিটা হারিয়ে নিঃস্ব হয়ে পড়ছে। যমুনার পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে মানুষের দুর্ভোগও বাড়ছে। বন্যা কবলিত এলাকায় সরকার থেকে যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে তা চাহিদার তুলনায় অপ্রতুল।

জেলা ত্রাণ ও পুনবাসন কর্মকর্তা আব্দুর রহিম জানান, বন্যা কবলিতদের জন্য পর্যাপ্ত পরিমাণ ত্রাণ মজুদ রয়েছে। ইতিমধ্যে ৮৪ মে. টন চাল ও ৩ লাখ ৩৫ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশালী সৈয়দ হাসান ইমাম জানান, যমুনার পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি বৃদ্ধি পাওয়ায় জেলার বন্যা নিয়ন্ত্রন বাঁধগুলো ঝুঁকিতে রয়েছে। এ জন্য পাউবো সতর্ক অবস্থায় রয়েছে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা জানান, বন্যা কবলিতদের মধ্যে ইতোমধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তারা সার্বক্ষণিক বন্যা পরিস্থিতি মনিটরিং করছেন।

 

 

 

রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১২ জুলাই ২০১৭/অদিত্য রাসেল/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়